ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিত্যক্ত ভবনে মিলল ১১৫ গলিত মরদেহ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
পরিত্যক্ত ভবনে মিলল ১১৫ গলিত মরদেহ!

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের ছোট্ট শহর ফ্রেমন্টের পরিত্যক্ত এক ভবনে এক সঙ্গে ১১৫ জনের গলিত মরদেহ পাওয়া গেছে বলে খবর ছেপেছে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান। তীব্র পচা দুর্গন্ধের কারণে স্থানীয় অধিবাসীরা একটি ভবনের ব্যাপারে পুলিশে অভিযোগ জানালে পুলিশ বাড়িটিতে তল্লাসি চালানোর সময় মরদেহ গুলো আবিষ্কার করে।

স্থানীয় সময় গতকাল শুক্রবার (১০ অক্টোবর) এ ঘটনা ঘটে।

জানা গেছে পরিত্যক্ত ওই ভবন রিটার্ন টু নেচার ফিউনারেল হোম নামে একটি প্রতিষ্ঠানের। মরদেহ গুলো তারাই   সেখানে রেখেছিল। প্রতিষ্ঠানটি নির্দিষ্ট ফির বিনিময়ে মানুষের অন্ত্যেষ্টিক্রিয়া করে থাকে। প্রতিষ্ঠানটির মালিক জন হালফোর্ড দাবি করেছেন, মরদেহগুলোর ট্যাক্সিডার্মি করা হয়েছিল তার পরও কেন দুর্গন্ধ ছড়াল, সে বিষয়ে তিনি কিছু জানেন না। কিছু দিন আগেই রাজ্য কর্তৃপক্ষ ভবনটিকে সিলগালা করে দিয়েছে বলে জানান তিনি।

ট্যাক্সিডার্মি হলো মানুষ বা কোনো প্রাণীর মরদেহের চামড়াকে বিশেষভাবে সংরক্ষণ করার পদ্ধতি।

কলোরাডো অঙ্গরাজ্য সরকারের নথি থেকে জানা যায়, হালফোর্ড অন্ত্যেষ্টিক্রিয়া ও সৎকারের জন্য ভবনটির নিবন্ধন করলেও সেখানে ট্যাক্সিডার্মি করার অনুমতি নেই তাদের। এ ছাড়া আগামী মাসেই ভবনটির নিবন্ধনের মেয়াদ শেষ হবে।

স্থানীয় পুলিশ জানায়, ভবনটির ভেতরের দৃশ্য ভয়াবহ, অধিকাংশ মরদেহই গলে গেছে। তাই পরিচয় শনাক্তের জন্য সেগুলোর আঙুলের ছাপ, ডেন্টাল রেকর্ড বা ডিএনএ টেস্ট করা হবে।

 

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।