ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বেশি দামে স্যালাইন বিক্রি, ফার্মেসিকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
বেশি দামে স্যালাইন বিক্রি, ফার্মেসিকে জরিমানা

সিরাজগঞ্জ: ডিএনএস স্যালাইনের গায়ে সর্বোচ্চ খুচরা মূল্য ১০০.৮৯ টাকা লেখা থাকলেও সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের সামনের হেলথ অ্যান্ড লাইফ ফার্মেসিতে বিক্রি করা হচ্ছিল ২৫০ টাকায়। অতিরিক্ত দামে স্যালাইন বিক্রির দায়ে সিরাজগঞ্জে ওই ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

সোমবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী-পরিচালক মো. হাসান-আল-মারুফের নেতৃত্বে সদর উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালানো হয়। এছাড়াও বাজার স্টেশন এলাকায় স্টিকারবিহীন বিদেশি চকলেট বিক্রির দায়ে স্মরণ ফল ঘরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।  

মো. হাসান-আল-মারুফ জানান, হেলথ অ্যান্ড লাইফ ফার্মেসিতে ডিএনএস স্যালাইনের গায়ে সর্বোচ্চ খুচরা মূল্য লেখা ১০০.৮৯ টাকা কিন্তু ফার্মেসিতে বিক্রি করা হচ্ছে ২৫০ টাকা। ক্রেতা সেজে সেখানে অভিযান চালিয়ে অতিরিক্ত মূল্য নেওয়ার বিষয়টি হাতেনাতে ধরা হয়। এরপর ওই ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।