ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতুর রেল উদ্বোধন

শিবচরে রেল লাইন সংলগ্ন এলাকা সেজেছে ব্যানার-ফেস্টুনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
শিবচরে রেল লাইন সংলগ্ন এলাকা সেজেছে ব্যানার-ফেস্টুনে

মাদারীপুর: পদ্মা সেতুর মাওয়া-ভাঙ্গা রেল পথ এখন প্রস্তুত। মঙ্গলবার (১০ অক্টোবর) এ রেল লাইনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রেল উদ্বোধনকে ঘিরে পদ্মাপাড়ের শিবচর থেকে শুরু করে ভাঙ্গা পর্যন্ত সাধারণ মানুষের মধ্যে বইছে উৎসবের আমেজ। এদিকে রেল লাইন সংলগ্ন এলাকাতে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে তৈরি করা ফেস্টুন টাঙানো হচ্ছে।  

শোভা বর্ধনের জন্য তৈরি করা হচ্ছে নৌকার প্রতিকৃতি। শিবচরের পাঁচ্চর রেল লাইনের পাশেই দেখা গেছে এই চিত্র।

জানা গেছে, ভাঙ্গা থেকে ঢাকার কমলাপুর পর্যন্ত রেললাইন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার উদ্বোধন শেষে কয়েক দিনের মধ্যেই সাধারণ মানুষের জন্য চলাচল শুরু করবে ট্রেন। পদ্মাপাড়ের এই এলাকা প্রথমবারের মতো রেল লাইনের আওতায় এসেছে। পদ্মা সেতু হয়ে এই ট্রেন যাবে ঢাকায়। এই অঞ্চলের সাধারণ মানুষ ট্রেনে চড়ে সহজেই ঢাকা যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।  

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে শিবচরের রেল লাইন সংলগ্ন এলাকা এবং শিবচরের দুটি স্টেশনকে সজ্জিত করা হয়েছে। স্থানীয় নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন ও নৌকা দিয়ে সাজিয়ে তোলার চেষ্টা করছেন। বিভিন্ন স্থানে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে অসংখ্য ফেস্টুন টাঙানো হচ্ছে।

এ সম্পর্কে জানতে চাইলে শিবচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম বলেন, রেল উদ্বোধনকে ঘিরে শিবচর উপজেলা আওয়ামী লীগ নানা প্রস্তুতি নিয়েছে। শিবচরের পদ্মা ও শিবচর স্টেশন, রেল লাইন সংলগ্ন এলাকায় অসংখ্য ফেস্টুন লাগানো হচ্ছে। নৌকার প্রতিকৃতি টাঙানো হচ্ছে। শিবচরের রেল লাইনের পুরো এলাকায় কয়েক হাজার ফেস্টুন থাকবে।

তিনি আরও বলেন, রেল লাইনের দুই পাশে, যেখানে দাঁড়ানোর সুযোগ থাকবে এবং আড়িয়ল খাঁ সেতুসহ রেল লাইনে পাশে আমাদের নেতাকর্মী ও সমর্থকরা দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাবেন। এ সময় রঙিন টিশার্ট, ক্যাপ পরিধান করে আনন্দঘন পরিবেশ তৈরি করতে সচেষ্ট থাকবে সকলে। তবে সার্বিক নিরাপত্তার জন্য আমাদের আনন্দ কিছুটা ম্লান হতে পারে। আমরা উভয় দিক বিবেচনা করেই রেল উদ্বোধনকে উৎসবে পরিণত করবো। মঙ্গলবার সকাল ১০টা থেকেই আমাদের কর্মসূচি শুরু হবে। সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে ইতোমধ্যে।

বাংলাদেশ সময়: ০০৫৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।