ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘উদ্বোধনের এক সপ্তাহের মধ্যে যাত্রীবাহী ট্রেন চলবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
‘উদ্বোধনের এক সপ্তাহের মধ্যে যাত্রীবাহী ট্রেন চলবে’ কথা বলছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। 

মাদারীপুর: উদ্বোধনের এক সপ্তাহের মধ্যে ঢাকা-শিবচর-ভাঙ্গা রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।  

সোমবার (৯ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা-শিবচর-ভাঙ্গা রেলপথ উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থল ফরিদপুরের ভাঙ্গায় ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়াম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রেলমন্ত্রী এ কথা বলেন।



রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, কুষ্টিয়া, রাজশাহীর ট্রেনগুলো এপথেই চলবে। উদ্বোধনের পরবর্তী এক সপ্তাহের মধ্যেই এ রুট দিয়ে ট্রেনে যাত্রী ও পণ্য পরিবহন শুরু হবে। এটি প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প। মঙ্গলবার (১০ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ রেলপথ উদ্বোধন করবেন।  

উদ্বোধন শেষে এ অঞ্চলের মানুষের সামনে জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, নির্বাচনকে সামনে রেখে মানুষের সাথে মতবিনিময় এটা স্বাভাবিক একটি বিষয়। আমরা আশা করছি, এই উন্নয়নের ধারা যেন আগামীতেও অব্যাহত থাকে। দেশের মানুষ শান্তি, অগ্রগতি ও উন্নয়নের পক্ষে। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে যে বাংলাদেশ আমরা পেয়েছি, যে স্বপ্ন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন সেই সোনার বাংলা গড়তে গত ১৫ বছর প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, আমাদের নির্বাচনী যে ইশতেহার ছিল একে একে তার সবগুলোই বাস্তবায়ন হচ্ছে। প্রধানমন্ত্রী তা উদ্বোধন করছেন।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এএটি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।