ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিবেককে জিজ্ঞেস করে ভোট দিতে বললেন ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
বিবেককে জিজ্ঞেস করে ভোট দিতে বললেন ধর্ম প্রতিমন্ত্রী

ঢাকা: আগামী নির্বাচনে কাকে ভোট দিবেন সেটি নিজের বিবেককে জিজ্ঞেস করতে বললেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

তিনি বলেছেন, আগামী নির্বাচনে কাকে ভোট দেবেন, তা আপনার বিবেককে জিজ্ঞেস করুন।

কে বেশি অপরাধ করেছে, কে কম অপরাধ করেছে সেটা আপনারা বিবেক দিয়ে বুঝে আগামী নির্বাচনে ভোট দেবেন।

বুধবার (১১ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ’ আয়োজিত তৃতীয় কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, যা সত্য তা বলা উচিত। না বললে সেটা অন্যায় বলে আমি মনে করি। আমাদের দেশে বিভিন্ন সময়ে বিভিন্ন সরকার এসেছে। আওয়ামী লীগ সরকার, বিএনপি সরকার, জাতীয় পার্টি সরকার, আবার বিএনপি-জামায়াত সরকারও গিয়েছে। কিন্তু ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত যে সন্ত্রাস জঙ্গিবাদ এবং বিভিন্ন জায়গায় যে বোমা বিস্ফোরণ হয়েছিল; বিশেষ করে ১৭ আগস্ট। এদিন সকাল এগারোটা থেকে সাড়ে এগারোটার মধ্যে বাংলাদেশের একটি জেলা বাদ দিয়ে ৬৩টি জেলার ৫০০টি জায়গায় একসঙ্গে বোমা বিস্ফোরণ হয়েছিল। প্রধানমন্ত্রী তার জবাব দিয়েছেন ৫৬৩টি মডেল মসজিদ গড়ে। সারা বিশ্বে একসঙ্গে এত মসজিদ কখনো তৈরি হয়নি সরকারি টাকায়। আমাদের প্রধানমন্ত্রী সেটা করেছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী আমাকে আদেশ দিয়েছেন যেন একটা ইমাম সম্মেলন করি। আগামী ৩০ অক্টোবর আমাদের ইমাম সম্মেলন। পূর্বাচলে বাণিজ্যমেলার মাঠে আমরা এক লাখ ইমাম সম্মেলনের প্রস্তুতি নিচ্ছি। আমরা সৌদি আরবের কাছে চিঠি দিয়েছি। মদিনা শরিফের মসজিদের দুজন ইমাম যেন আমাদের সম্মেলনে উপস্থিত হন।  

তিনি বলেন, গত পাঁচ বছরে আমাদের এক হাজার ৬০০ ইমাম বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় প্রথম, দ্বিতীয়,  তৃতীয় স্থান অধিকার করেছেন। এই সম্মেলনে প্রধানমন্ত্রী তাদের পুরস্কার প্রদান করবেন ও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের সভাপতি আল্লামা কারি আবু রায়হান, মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এসসি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।