ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

আসলাম শিহিরের চিকিৎসায় প্রয়োজন ৫০ লাখ টাকা

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
আসলাম শিহিরের চিকিৎসায় প্রয়োজন ৫০ লাখ টাকা

দুরারোগ্য থাইরয়েড ব্যাধিতে ভুগছেন দেশের বিশিষ্ট আবৃত্তিশিল্পী, নাট্যাভিনেতা, টিভি ও রেডিওর উপস্থাপক আসলাম শিহির। পঞ্চাশ লাখ টাকা হলে উন্নত চিকিৎসার মাধ্যমে তার সুস্থ জীবনে ফেরা সম্ভব বলে জানিয়েছেন চিকিৎসকরা।

স্বল্প আয়ের মধ্যবিত্ত পরিবারের পক্ষে আসলাম শিহিরের চিকিৎসায় এতো টাকা জোগাড় করা কষ্টসাধ্য ও প্রায় অসম্ভব। এজন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছেন আসলাম শিহির।


থাইরয়েড গ্রন্থি ফুলে গিয়ে তীব্র ব্যথা হলে গত সেপ্টেম্বর মাসের শুরুর দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)-তে ভর্তি হন আসলাম শিহির। সেখানে নানা পরীক্ষা-নিরীক্ষার পরে চিকিৎসকরা তার অপারেশন করার সিদ্ধান্ত নেন। দুর্ভাগ্যবশত অপারেশন সফল হয়নি।

এরপর বায়োপসি ও আনুষঙ্গিক পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা জানান যে, তার থাইরয়েড ক্যান্সার (এ্যানা প্লাস্টিক ক্যানসার) হয়েছে। যার চিকিৎসা খরচ অত্যন্ত ব্যয়বহুল এবং আমাদের দেশে সম্ভব না। চিকিৎসকরা ধারণা দিয়েছেন, এ জন্য প্রায় ৫০ লাখ টাকার বেশি খরচ হতে পারে।

আসলাম শিহির বর্তমানে বিএসএমএমইউ এর ইএনটি বিভাগে প্রফেসর বেলায়েত সিদ্দিকীর তত্ত্বাবধানে রয়েছেন।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক উপকমিটির সদস্য মেহেরপুরের আসলাম হোসেন শিহির। তিনি ছাত্র জীবন থেকেই রাজনীতিতে জড়িয়ে পড়েন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় সদস্য ছিলেন। পরে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দুবার সাংস্কৃতিক সম্পাদক হন।  

এর আগে আসলাম হোসেন শিহির মেহেরপুর জেলা ছাত্রলীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

ব্যক্তি জীবনে তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ছেলে-মেয়ে দুজনেই স্কুলে পড়ছে।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।