ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফিলিস্তিনের পক্ষে কথা বললে দাদারা নারাজ হয়: আউয়াল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
ফিলিস্তিনের পক্ষে কথা বললে দাদারা নারাজ হয়: আউয়াল

নারায়ণগঞ্জ: হেফাজতে ইসলামের নায়েবে আমির মাওলানা আব্দুল আউয়াল বলেছেন, আমাদের এখানে তেমন কিছু করার নেই। ইসরায়েলকে মদদ দিচ্ছে আমেরিকা।

আমাদের দেশের সরকার চায় আমেরিকার সমর্থন। সে কী করে ফিলিস্তিনের পক্ষে কথা বলবে? স্বাভাবিকভাবেই তাদের মনে প্রশ্ন ফিলিস্তিনের পক্ষ নিলে যদি দাদা নারাজ হয়ে যায়।

শুক্রবার (১৩ অক্টোবর) জুমার নামাজের পর শহরের ডিআইটি মসজিদের সামনে হেফাজতে ইসলামের বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে এ কথা বলেন তিনি। পরে বিশাল বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। বিক্ষোভ মিছিল শেষে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় ফিলিস্তিনিদের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

সেখানে মাওলানা আব্দুল আওয়াল বলেন, মুসলমানদের পক্ষে কথা বলতে হবে। নয়ত কেয়ামতের ময়দানে নবীর কাতারে তোমার নাম থাকবে না। তুমি বারবার বলেছ মদিনা সনদের চলবে। সারা বিশ্বে মুসলমানরা নির্যাতিত হলে তাদের পক্ষে দাঁড়াতে হবে, নইলে কেয়ামতের ময়দানে তুমি আমার উম্মত হতে পারবে না এটা নবী বলেছেন। কেয়ামতের ময়দানে অবশ্যই আল্লাহর রাসূলের কাছে যেতে হবে।

তিনি বলেন, মুসলমানদের পক্ষে কাজ করতে ব্যার্থ হলে মুসলমানেরাই তোমাকে গদি থেকে টেনে নামিয়ে দেবে। আগামীকাল বায়তুল মোকাররম থেকে সংহতি মিছিল হবে। ইসলামের জন্য কথা বলতে গিয়ে এই নেতারা কারানির্যাতিত হয়েছেন। জেলখানায় আমাদের নেতাকর্মীদের ওপর নির্যাতন চলছে সেটি মামুনুল হককে দেখলেই আমরা বুঝতে পারি। আলেমদের নির্যাতন করে কেউ টিকতে পারেনি। আমি আবেদন জানাবো, তাদের সবাইকে মুক্তি দিন।

এ সময় নারায়ণগঞ্জ মহানগর হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান বলেছেন, ফিলিস্তিনের পক্ষে যুদ্ধ করতে বাংলাদেশের মুজাহিদেরা প্রস্তুত। আপনারা সিদ্ধান্ত নিন, আমরা কার নেতৃত্বে যাবো।

তিনি বলেন, নারায়ণগঞ্জে আব্দুল আউয়াল সাহেবের নেতৃত্বে ফিলিস্তিন যাওয়ার জন্য লক্ষ মুজাহিদ প্রস্তুত। যারা ক্ষমতায় বসে আছে, জনগণ কী তাদের বসিয়েছে? তারা দিনের ভোট রাতে চুরি করে, তলে তলে অনেক কিছু করে। হেফাজতের কোনো ফান্ড নেই। এত এত লোক এসেছে এখানে এক টাকাও খরচ হয়নি।

তিনি আরও বলেন, আপনার মুজাহিদ আছে। প্রধানমন্ত্রী ও বিরোধী দলের নেত্রীকে বলি, আমরা ফিলিস্তিনে যেতে চাই। ক্ষমতায় থাকতে চাইলে জনগণের এই দাবি বুঝতে চেষ্টা করুন। আসল নেতাকে কারারুদ্ধ করে রেখেছেন। মামুনুল হককে মুক্ত করে দিন আর কোনো নেতা লাগবে না। মামুনুল হকের নেতৃত্বে আমরা সশস্ত্র যুদ্ধ করতে চাই। আমরা কারও রক্তচক্ষু কারও ধমককে ভয় পাই না। এতদিন শুনেছি খেলার কথা এখন শুনি ফাটাফাটির কথা। কাদের বিরুদ্ধে খেলবেন পরিষ্কার না। আমরা কাফিরদের বিরুদ্ধে যুদ্ধ করতে চাই, ফাটাফাটি করতে চাই।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।