ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিশুকে অপহরণ করে ধর্ষণ, যুবক গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
শিশুকে অপহরণ করে ধর্ষণ, যুবক গ্রেপ্তার গ্রেপ্তার ধর্ষক লিটন উদ্দিন

ঢাকা: রাজবাড়ী সদর থানা এলাকায় এক স্কুলছাত্রীকে অপহরণ করে ধর্ষণের মামলার প্রধান আসামি লিটন উদ্দিনকে (৩৬) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

শনিবার (১৪ অক্টোবর) নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দীন জানান, চতুর্থ শ্রেণিতে পড়ুয়া ওই ছাত্রী রাজবাড়ী সদর থানা এলাকায় তার বাবা মায়ের সঙ্গে বসবাস করতো। স্কুলে যাওয়া-আসার সময় আসামি লিটন প্রায়ই তাকে বিভিন্ন প্রকার প্রলোভন দেখিয়ে তাকে কু-প্রস্তাব দিতো। বিষয়টি তার বাবাকে জানালে স্কুলছাত্রীর বাবা লিটনকে জানায়, উত্ত্যক্ত করলে তিনি আইনের আশ্রয় নিতে বাধ্য হবেন।

এরপর লিটন ক্ষিপ্ত হয়ে গত ২৪ সেপ্টেম্বর সকালে স্কুলে যাওয়ার সময় লিটন ও অজ্ঞাতনামা আরও দুইজন মিলে ওই ছাত্রীকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। লিটন ঢাকায় তার ভাড়া করা একটি বাসায় আটকে রেখে তাকে একাধিকবার ধর্ষণ করে।  

গত ২৭ সেপ্টেম্বর ধর্ষণের শিকার স্কুলছাত্রী কৌশলে পালিয়ে গিয়ে তার বাবা মাকে ঘটনাটি জানায়। এ ঘটনার পর স্কুলছাত্রীর বাবা লিটন ও তার অপর দুই সহযোগীসহ তিনজনের বিরুদ্ধে একটি মামলা করেন।

মামলার বিষয়টি জানতে পেরে লিটনসহ অন্যান্য আসামিরা আত্মগোপনে চলে যায়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লিটনকে নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে র‌্যাবের তৎপরতা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।