ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাঁদা চেয়ে শিল্প প্রতিষ্ঠানে চিঠি দেওয়া সেই ওসি বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
চাঁদা চেয়ে শিল্প প্রতিষ্ঠানে চিঠি দেওয়া সেই ওসি বরখাস্ত ওসি শেখ নাজমুল হক কামাল

হবিগঞ্জ: চাঁদা চেয়ে শিল্প প্রতিষ্ঠানে চিঠি দেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজমুল হক কামালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (১৬ অক্টোবর) রাত সাড়ে ৭টায় হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

গত ১০ অক্টোবর শায়েস্তাগঞ্জ উপজেলার ওলিপুরে অবস্থিত প্রাণ-আরএফএল গ্রুপের ‘হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে’ চাঁদা চেয়ে চিঠি দিয়েছিলেন ওসি নাজমুল।

অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান বলেন, ‘ওসি চাঁদা চেয়ে শিল্প প্রতিষ্ঠানে যে চিঠি দিয়েছিলেন তার সত্যতা পাওয়া গেছে। তাই সোমবার তাকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়। ’

তবে ওসির চিঠির পরিপ্রেক্ষিতে শিল্প প্রতিষ্ঠান কোনো ধরনের সাড়া দেয়নি বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

চিঠিতে উল্লেখ ছিল, দুর্গাপূজা উপলক্ষে একটি মতবিনিময় সভা করা হবে এবং অতিথিদের জন্য ৩০০ প্লেট কাচ্চি বিরিয়ানি, ৩০ কেজি জিলাপি, ৩০ কেজি মিষ্টি, ৩০০ প্যাকেট দই ও ৫০০ বোতল পানি প্রয়োজন। এ বাবদ এক লাখ টাকার মালামাল সরবরাহের কথা বলেন ওসি।

এ ছাড়া ২৮ অক্টোবর সারা দেশে কমিউনিটি পুলিশিং ডে। এ উপলক্ষে তারা শায়েস্তাগঞ্জ থানার পক্ষ থেকে এক সুধী সমাবেশ করতে চান। এ সমাবেশের জন্য ৫০০ প্যাকেট কাচ্চি বিরিয়ানি এবং মিষ্টি ও দইয়ের আয়োজন করা হবে। এ সঙ্গে অনুষ্ঠানের ব্যানার-ফেস্টুন, মাইকিং, ফিল্ড ক্যাপসহ বিভিন্ন সামগ্রী দরকার। এ জন্য তাদের আরও আড়াই লাখ টাকার মালামাল দরকার। এ দুই অনুষ্ঠানের মোট খরচ সাড়ে তিন লাখ টাকার মালামাল চেয়ে ওসির স্বাক্ষরিত চিঠিটি হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক কর্তৃপক্ষকে দেওয়া হয়।

আরও পড়ুন:
৩০০ প্লেট কাচ্চি চেয়ে ওসির চিঠি, তদন্ত কমিটি

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।