ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীতে পিস্তল-কার্তুজসহ গ্রেপ্তার ৪

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
রাজধানীতে পিস্তল-কার্তুজসহ গ্রেপ্তার ৪ জব্দকৃত অস্ত্র ও কার্তুজ

ঢাকা: রাজধানীর শ্যামপুর এলাকা থেকে পিস্তল ও কার্তুজসহ চারজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-উত্তরা বিভাগ।

গ্রেপ্তাররা হলেন- মো. বাবু শেখ, মো. দেলোয়ার হোসেন, মো. মামুন ও মো. রুহুল আমিন।

অভিযানে তাদের কাছ থেকে ২টি বিদেশি পিস্তল, শর্টগানের ১৩ রাউন্ড কার্তুজ ও একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে ডিএমপির ডিবি কম্পাউন্ডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, রোববার (১৫ অক্টোবর) রাতে শ্যামপুর থানার দোলাইপাড় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।  

হারুণ-অর-রশীদ বলেন, গোয়েন্দা-উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম রাজধানীতে বিশেষ অভিযান পরিচালনার সময় অস্ত্র দুটি ও শর্টগানের গুলি উদ্ধার করে। একটি অস্ত্রধারী গ্রুপ বেশ কিছু অস্ত্র-গুলিসহ প্রাইভেটকারযোগে মুন্সিগঞ্জ থেকে ঢাকার দিকে আসছে। এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ শ্যামপুর থানার পশ্চিম দোলাইপাড় সেইফ কেয়ার জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের সামনের রাস্তায় চেকপোস্ট স্থাপন করে। রাতে আগ্নেয়াস্ত্র বহনকারী প্রাইভেটকারটি আসলে পুলিশের গাড়ি দিয়ে ব্যারিকেড দেওয়া হলে পালানোর সময় তাদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে ২টি বিদেশি পিস্তল ও শর্টগানের ১৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। অস্ত্র পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকারটিও জব্দ করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তাররা সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ আগ্নেয়াস্ত্র সংগ্রহ করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করতো। বিরুদ্ধে শ্যামপুর থানায় একটি মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।