ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

শেখ রাসেলের জন্মদিবস 

মেট্রোরেলে ভ্রমণে খুশি ৬০ সুবিধাবঞ্চিত শিশু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
মেট্রোরেলে ভ্রমণে খুশি ৬০ সুবিধাবঞ্চিত শিশু

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহিদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে ৬০ জন সুবিধাবঞ্চিত শিশু মেট্রোরেল ভ্রমণ করেছে।  

বুধবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির উদ্যোগে আগারগাঁও স্টেশন থেকে শিশুদের মেট্রোরেল ভ্রমণে এ যাত্রা শুরু হয়।

 

মেট্রোরেলে ভ্রমণরত সঞ্চিতা নামের এক শিশুর সঙ্গে কথা বললে সে বলে, আমি তেজগাঁও সরকারি শিশু পরিবার (বালিকা) থেকে এসেছি। প্রথমে আমরা বাসে উঠে মজা করতে করতে এখানে এসেছি। আজকেই প্রথম আমি মেট্রোরেল চড়েছি। আমার অনেক ভালো লাগছে।  

রাকিবা আক্তার মিম নামের আরও একজন জানায়, আমি ছোটবেলায় হারিয়ে গেছিলাম, তারপর থেকেই শিশু পল্লীতে থাকি। আমার বাবা-মা কেউ নেই। আমি এর আগে মেট্রোরেল উঠি নাই। আজকে প্রথম উঠে অনেক ভালো লাগছে।  

এরপর উত্তরার দিয়া বাড়িতে অবস্থিত ঢাকা মেট্রোরেলের প্রদর্শনী ও তথ্য কেন্দ্রে ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’- শীর্ষক শেখ রাসেল দিবসের কেক কাটা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

কেক কাটার অনুষ্ঠানে জেবা নামের এক শিশু বলেন, আজকে আমাদের আরেক ছোট্ট ভাই শেখ রাসেলের জন্মদিন, তাই আজকে আমরা অনেক খুশি মেট্রোরেল উঠতে পেরে।

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেট্রোরেল ভ্রমণের কারণ জানতে চাইলে ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এন সিদ্দিক বলেন, আজকে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে অনেক কর্মসূচি আছে। তারমধ্যে একটি সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে আমাদের ব্যবস্থাপনায় মেট্রোরেল ভ্রমণের ব্যবস্থা করেছি। মেট্রোরেল ভ্রমণ করে তাদের দারুণ এক অভিজ্ঞতা হয়েছে। তারা বিভিন্ন সময়ে পত্রপত্রিকায় মেট্রোরেল সম্পর্কে শুনেছে। কিন্তু বাস্তবে তাদের মেট্রোরেলে চড়ার সুযোগ হয়নি। আজ মেট্রোরেলে চড়তে পারায় তাদের মনে ব্যাপক আনন্দ ও খুশি দেখা যাচ্ছে।  

কেক কাটা অনুষ্ঠান এবং আলোচনা সভা শেষে শিশুরা আবারও মেট্রোরেলে চড়ে আগারগাঁও স্টেশনে ফিরে আসে।  

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
আরকেআর/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।