ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
রাজবাড়ীতে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ

রাজবাড়ী: ‘মুজিববর্ষের অঙ্গীকার, কৃষিই সমৃদ্ধি কৃষি হবে দুর্বার’ এই শ্লোগানে রাজবাড়ীতে ২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কার্যক্রমের আওতায় রবি মৌসুমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১২ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে বীজ ও সার বিতরণ করা হয়।

 

বিতরণ করা বীজের মধ্যে ছিল- সরিষা,গম, ভূট্টা, সূর্যমূখী, চিনাবাদাম, পেঁয়াজ, মুগ, মশুর ও খেসারি বীজ।

সদর উপজেলা নির্বাহী অফিসার সারমীন ইয়াছমীনের সভাপতিত্ব অনুষ্ঠানে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেন প্রধান অতিথি রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।

কাজী কেরামত আলী বলেন, আমাদের যতটুকু জমি আছে বাসা বাড়ির আঙিনাসহ সব পতিত জায়গায় কৃষি কাজ করতে হবে। নিজের ফসল নিজেরাই উৎপাদন করতে হবে। বিষমুক্ত নিরাপদ সবজি উৎপাদন করে খাদ্যে পরিপূর্ণ হতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান মো. রাকিবুল হাসান পিয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. আলেয়া বেগম।

কৃষকদের কৃষি পরামর্শ দিয়ে সদর উপজেলা কৃষি অফিসার মো. জনি খান বলেন, রাজবাড়ী সদরের ১৪টি ইউনিয়ন ও পৌরসভার তালিকাভুক্ত ১১ হাজার ৮০০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হল।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।