ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় ডিবি পরিচয়ে চাঁদা দাবি, গ্রেপ্তার ৩

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
আশুলিয়ায় ডিবি পরিচয়ে চাঁদা দাবি, গ্রেপ্তার ৩ গ্রেপ্তার তিনজনকে আদালতে পাঠানো হয়।

সাভার (ঢাকা): ঢাকার আশুলিয়ায় ব্যবসায়ীর কাছে থেকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব-৪)।  

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে আশুলিয়া থানা থেকে গ্রেপ্তারদের ঢাকার আদালতে পাঠানো হয়।

এর আগে মঙ্গলবার (২৪ অক্টোবার) রাতে আশুলিয়ার ডেন্ডাবর পল্লীবিদ্যুৎ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের আশুলিয়া থানায় হস্তান্তর করে র‌্যাব। ভুক্তভোগী ব্যবসায়ী বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেছেন।

গ্রেপ্তাররা হলেন- সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার মো আমিনুল ইসলাম (৪৫), ফরিদপুর জেলার সালথা থানার মো. শামীম (৪৫) ও আশুলিয়ার ইয়ারপুর মন্ডলপাড়া এলাকার মো. কাহিরুল ইসলাম ওরফে খাইরুল (৪৫)।

ভুক্তভোগী হলেন- আশুলিয়ার গাজিরচট সোনিয়া মার্কেট এলাকার ইলেকট্রনিক মেকানিক মফিজ শেখ (৫৫)। তিনি মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার আবু ডাঙ্গা গ্রামের বাসিন্দা।

এজাহার থেকে জানা যায়, সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় ভুক্তভোগীর দোকানে গিয়ে ডিবি পরিচয়ে ট্রেড লাইসেন্স আছে কিনা দেখতে চায় আসামিরা। পরে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে তারা। কথাবার্তায় সন্দেহ হলে চাঁদার টাকা পরদিন দেওয়ার কথা বলেন ভুক্তভোগী। পরদিন ভুক্তভোগীর কাছে চাঁদা দাবি করলে তিনি তাদের পরিচয়পত্র দেখতে চান। পরে ডিবির পরিচয়পত্র দেখাতে ব্যর্থ হলে স্থানীয়দের সহায়তায় তাদের আটক করে র‍্যাবের টহল দলের কাছে তুলে দেন ভুক্তভোগী।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. নাসির উদ্দিন বলেন, গ্রেপ্তাররা ডিবি পরিচয় দিয়ে চাঁদা দাবি করেছিল। পরে দাবিকৃত টাকা নিতে এলে তাদের আটক করা হয়। তাদের বিষয়ে খোঁজখবর নিয়েছি। তাদের সাংবাদিক পরিচয়ের আড়ালে অপকর্ম করার তথ্যও পেয়েছি। তাদের আজ ভুক্তভোগীর মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩ 
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।