ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কবিরহাটে জালনোটসহ যুবক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
কবিরহাটে জালনোটসহ যুবক আটক

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাটে ১৫ হাজার টাকার জাল নোটসহ নুর ইসলাম (৩২) নামে এক যুবককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছেন স্থানীয়রা।

বুধবার (২৫ অক্টোবর) সকাল ১১টার দিকে উপজেলার ধানশালিক ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের জনতা বাজারে এ ঘটনা ঘটে।

আটক নুর ইসলাম ওই উপজেলার ঘোষবাগ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আলীপুর গ্রামের আলী আহমদের ছেলে।  

স্থানীয়রা জানায়, মোটরসাইকেল নিয়ে দুই যুবক সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার জনতা বাজারে আসে। ওই সময় তারা এক দোকান থেকে জালনোট দিয়ে সিগারেট কিনতে চেষ্টা করেন। কিন্তু এক হাজার টাকার খুচরা না পেয়ে চলে যান। পরবর্তী সময়ে এক হাজার টাকার একটি জালনোট দিয়ে একই বাজারের বাবুলের তেল দোকান থেকে মোটরসাইকেলের জন্য ২ লিটার তেল কিনেন। এক পর্যায়ে স্থানীয়দের সহযোগিতায় তেল দোকানদার এক হাজার টাকার নোটটি জাল বলে নিশ্চিত হলে তাৎক্ষণিক নুর ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে তল্লাশি করে এক হাজার টাকার ১৫টি জাল নোট জব্দ করে। ওই সময় মোটরসাইকেলে থাকা একই উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের উত্তর জগদানন্দ গ্রামের মো. সেলিমের ছেলে একরাম হোসেন সজিব পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে জালনোটগুলো জব্দ করে জাল টাকার কারবারিকে থানায় নিয়ে যায়।  

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, পালিয়ে যাওয়া সজিব জাল টাকা কারবারিদের মূল হোতা। তার বিরুদ্ধে জাল টাকা কারবারের একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় পালিয়ে যাওয়া যুবকসহ দু’জনের বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।