ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রণোদনার চাল না পাওয়ায় তালতলীতে জেলেদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
প্রণোদনার চাল না পাওয়ায় তালতলীতে জেলেদের মানববন্ধন

বরগুনা: বরগুনার তালতলীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারের প্রণোদনা চাল না দেওয়ার অভিযোগ তুলে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন পেশাদার নিবন্ধিত জেলেরা।  

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের মেনিপাড়া এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে বক্তারা বলেন, জাটকা, মা ইলিশ আহরণে বাংলাদেশ সরকারের নিষেধাজ্ঞা থাকার কারণে আমরা ইলিশ আহরণে বিরত থাকি। আমাদের মানবিক সহায়তা হিসেবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রতি জেলেকে ৬৫ দিন অবরোধে জন প্রতি প্রথম কিস্তিতে ৫৬ কেজি এবং দ্বিতীয় কিস্তিতে ৩০ কেজি ভিজিএফ চাল দেওয়া হয়। এছাড়া মা ইলিশ ধরা থেকে বিরত থাকা জেলেদের ২৫ কেজি করে চাল দেওয়া হয়। কিন্তু নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামরুজ্জামান বাচ্চু ও ইউপি সদস্য জসিম হাওলাদারসহ ইউপি সদস্যরা বরাদ্দকৃত চাল জেলেদের না দিয়ে নিজেদের ইচ্ছামতো তালিকা ও মাস্টাররোল তৈরি করিয়া কিছু চাল বিতরণ করে বাকি চাল নিজেরা আত্মসাৎ করেন।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য জসিম হাওলাদার বলেন, এগুলো মিথ্যা ও ভিত্তিহীন। আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য একটি কুচক্রী মহল পাঁয়তারা চালাচ্ছে।  

অভিযোগ অস্বীকার করে নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বাচ্চু বলেন, মিথ্যা ও ভিত্তিহীনভাবে মানববন্ধন করা হয়েছে। কেননা- নিবন্ধিত জেলেদের মধ্যে চাল বিতরণ করা হয়েছে।

তবে এসব ব্যাপারে জেলা মৎস্য কর্মকর্তা এখনও বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।