ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

উন্নয়ন ও সুশাসনের জন্যে শেখ হাসিনাকে প্রয়োজন: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
উন্নয়ন ও সুশাসনের জন্যে শেখ হাসিনাকে প্রয়োজন: পলক

নাটোর: বাংলাদেশের উন্নয়ন সেবা অব্যাহত রাখাসহ সুশাসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রয়োজন বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

তিনি বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বিগত দেড় দশকে দেশের বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

জনগণের দোর-গোড়ায় পৌঁছে দিয়েছেন নানামুখী সেবা। দেশ ও জনসাধারণের স্বার্থে এই ধারাবাহিকতা থাকা প্রয়োজন।

শুক্রবার (২৭ অক্টোবর) সকাল ১০টার দিকে নাটোরের সিংড়া দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে ফ্রি চক্ষু সেবা ক্যাম্পের উদ্‌বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সিংড়ায় তৃতীয়বারের মত এই চক্ষু সেবা ক্যাম্পে পাঁচ হাজার রোগী চিকিৎসা নিয়েছেন। পরে রোগীদের চোখের ছানী অপারেশন করা হবে বিনামূল্যে।

সৌদি আরবের কিং ফয়সাল ফাউন্ডেশন অ্যান্ড রিলিফ সেন্টারের সহযোগিতায় আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে চিকিৎসা সেবা কার্যক্রমের আয়োজন করা হয়।  

আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ডা. আহমেদ তাহির হামিদের সভাপতিত্বে উদ্‌বোধনী অনুষ্ঠানে পলক বলেন, বর্তমান সরকারের আমলে প্রায় প্রত্যেক পরিবারে কেউ না কেউ সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা  শুধু দেশের উন্নয়নই নয়, পাশাপাশি সুশাসনও উপহার দিয়েছেন। আমরা সবাই সেবক হয়ে জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছি। এই ধারা সামনেও অব্যাহত রাখতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের দোর-গোড়ায় সেবা পৌঁছে দেওয়ার পাশাপাশি শতভাগ বিদ্যুতের আলোয় আলোকিত করেছেন। এখন দেশের প্রতিটি গ্রাম উন্নয়নের মুখরিত জনপদ। দেশে ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করে স্বাস্থ্য পরামর্শ ছাড়াও ২৭ ধরনের ওষুধ দেওয়া হচ্ছে। বিগত সময়ে দেশের প্রায় ৯ কোটি প্রান্তিক মানুষ চিকিৎসাসেবা গ্রহণ করেছেন।

তিনি আরও বলেন, এসব কমিউনিটি ক্লিনিকে চার প্রকার উপকরণের মাধ্যমে পরিবার পরিকল্পনা সেবা দেওয়া হচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শয্যা বৃদ্ধি করে চিকিৎসার পরিধি বাড়ানো হয়েছে। এসব স্বাস্থ্য কেন্দ্রে টেলিমেডিসিন সুবিধার মাধ্যমে অনায়াসে প্রান্তিক জনগোষ্ঠী বিশেষজ্ঞ চিকিৎসা সেবা পাচ্ছেন। ভিশন সেন্টারে আধুনিক চক্ষু চিকিৎসা সেবা পাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন পূরণে জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। জনগণের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি তাদের জীবনমান উন্নয়নে সব রকমের পদক্ষেপ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শেখ ওহিদুর রহমান এবং সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।