ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

এবার নীলক্ষেত অবরোধ ৩৫ প্রত্যাশীদের, দুর্ভোগে যাত্রীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এবার নীলক্ষেত অবরোধ ৩৫ প্রত্যাশীদের, দুর্ভোগে যাত্রীরা

ঢাকা: চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ এর দাবিতে এবার নীলক্ষেত মোড় অবরোধ করেছে ৩৫ প্রত্যাশীরা।  

শুক্রবার (২৭ অক্টোবর) বিকেল ৫টায় তারা এ অবরোধ শুরু করেন।

 

এর আগে গত ২২ অক্টোবর থেকে তিন দফা দাবি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন পালন করেন তারা।  

তবে এবার এক দফাকেই মূল লক্ষ্য করে (এ প্রতিবেদন লেখা পর্যন্ত) অবরোধ পালন করছেন ৩৫ প্রত্যাশীরা।  

দাবি আদায়ে এখনো অনশন পালন করছেন ৩৫ প্রত্যাশী সমন্বয় পরিষদের আহ্বায়ক শরিফুল হাসান শুভ, ফাহমিদা রোজি, আনেয়ার হোসেন ও আবুল খায়ের। এছাড়াও নীলক্ষেত মোড়ে কয়েকশ’ ৩৫ প্রত্যাশী উপস্থিত রয়েছেন।  

আন্দোলনকারীরা জানান, ২৭ অক্টোবর ৩৫ প্রত্যাশীদের সমাবেশ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে পদযাত্রার পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। তবে নীলক্ষেত মোড়ে পুলিশ বাধা দেওয়ায় তারা এখানেই বসে পড়েন।  

আন্দোলনের অন্যতম সমম্বয়ক ও ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক উর্মি সিদ্দিকা বলেন, আমরা গত ১২ বছর থেকে এ আন্দোলন করে আসছি। আমাদের ৪ জন আন্দোলনকারী এখনো অনশন পালন করছেন। আমাদের লক্ষ্য এখন একটাই, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করতে হবে। না হয় আমরা অবরোধ ভাঙব না।  

আরেক আন্দোলনকারী মাহেদুল ইসলাম বলেন, আমরা সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চাই। তিনি নির্ধারণ করবেন আন্দোলন যৌক্তিক কি নয়। দাবি যৌক্তিক না হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে তার ব্যাখ্যা দিতে হবে।

এদিকে নীলক্ষেত মোড় অবরোধ করায় এই রাস্তায় যানচলাচল বন্ধ রয়েছে। ফলে, জনদুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। রাস্তা বন্ধ হওয়ায় বাস, সিএনজি ও  রিকশা থেকে নেমে রাস্তা পার হয়ে আবারও যানবাহন খুঁজতে হচ্ছে তাদের।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩ 
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।