ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নয়াপল্টনের অফিস-দোকান খুলেছে

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
নয়াপল্টনের অফিস-দোকান খুলেছে

ঢাকা: বিএনপির ডাকা সকাল-সন্ধ্যার হরতালে রাজধানী ঢাকার পল্টন এলাকা স্বাভাবিক রয়েছে। সকাল থেকেই এ এলাকায় দোকানপাট খোলা, অফিস-আদালত চলছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ থাকলেও পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

রোববার (২৯ অক্টোবর) নয়াপল্টন মোড় ও বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ আশপাশের এলাকা ঘুরে দেখা গেছে- সড়কে প্রচুর রিকশা ও সিএনজি চালিত অটোরিকশা চলছে। আছে মোটরসাইকেলও। তবে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত গাড়ি বেশ কম।

সড়কে একটু পরপর পুলিশ সদস্যরা টহল দিচ্ছেন। তাছাড়া পল্টনের মোড়ে মোড়েও অবস্থান নিয়েছে এ বাহিনীর সদস্যরা। ঢাকা মহানগর পুলিশের কয়েকটি গাড়ি রয়েছে এ এলাকায়। চেকপোস্ট আগের দিনের চেয়ে কমেছে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের অংশটি বেষ্টনী নিয়ে আটকে দেওয়া হয়েছে। সেখানে দলটির কোনো নেতাকর্মী নেই। এই এলাকার বেশ কিছু দোকানপাট ও অফিস খোলা রয়েছে। কালভার্ট রোড এলাকার দোকানগুলোও খোলা।

রামপুরা, মগবাজার, মালিবাগ, পল্টন, কাকরাইল, বায়তুল মোকাররম, প্রেসক্লাবের সামনে ও সড়ক ভবনসহ কয়েকটি এলাকায় সাধারণ মানুষকে নিজ নিজ গন্তব্যে ছুটতে দেখা গেছে। রিকশা-সিএনজি চালিত অটোরিকশা-মোটরসাইকেল চলছে এ এলাকায়। যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত গাড়ি সংখ্যা কম রয়েছে।

শনিবারের ডাকে রোববার রাজধানীসহ সারা দেশে হরতাল পালন করছে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলো। সকাল থেকে শুরু হওয়া হরতালে দুপুর পর্যন্ত কয়েকটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ছাড়া কোনো বড় ঘটনা এখনও ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এইচএমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।