ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারখানায় ঢুকে কর্মকর্তাদের পেটালেন বিক্ষুব্ধরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
কারখানায় ঢুকে কর্মকর্তাদের পেটালেন বিক্ষুব্ধরা

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় মজুরি বৃদ্ধির আন্দোলনকে কেন্দ্র করে একটি কারখানায় প্রবেশ করে কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের মারধর করেছেন বিক্ষুব্ধরা। এ ঘটনায় অন্তত ২০ জন আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

সোমবার (৩০ অক্টোবর) বেলা ১২টার দিকে আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালে গিয়ে দেখা গেছে আহতরা হাসপাতালের বেডে শুয়ে আছেন।

এর আগে, এদিন বেলা ১১টার দিকে নরশিংহপুরের হামিম গ্রুপের নেক্সট কালেকশন কারখানায় এ ঘটনা ঘটে।

এ সময় কারখানার ব্যবস্থাপক সাহাবুদ্দিন ও সিকিউরিটির দ্বায়িত্বে থাকা ১ নম্বর গেটের সিকিউরিটি ইনচার্জ নিতাই গুরুতর আহত হন। এর মধ্যে কারখানার ব্যবস্থাপক সাহাবুদ্দিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা নিচ্ছেন।

কারখানাটির দুইতলার কোয়ালিটি ইনচার্জ আহত মো. তাইজুল উদ্দিন বাংলানিউজকে বলেন, আমরা প্রতিদিনের মতো কারখানার দুইতলায় কাজ করছিলাম। কিন্তু কিছু লোক বাইরে থেকে গেট ভেঙে এসে আমাদের মারধর করতে থাকেন। আমাদের যে যেভাবে পেরেছে মারধর করছে।

কেন তারা মারধর করেছে? এমন প্রশ্নে তিনি বলেন, ওদের কি দাবি-দাওয়া তা আমরা জানি না। এখন আমাদের কর্মীরা নিয়মিত কাজ করছিল। কিন্তু তারা এসে মারধর শুরু করেন।

হাসপাতালটির ম্যানেজার হারুন-উর-রশিদ বাংলানিউজকে বলেন, প্রায় ২০-২২ জন আহত ব্যক্তি আমাদের হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে ৪-৫ জনের অবস্থা বেশি খারাপ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকিরা এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এ বিষয়ে পুলিশের কোনো কর্মকর্তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এসএফ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।