ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় তৃতীয় দিনের মতো চলছে শ্রমিকদের বিক্ষোভ-সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
আশুলিয়ায় তৃতীয় দিনের মতো চলছে শ্রমিকদের বিক্ষোভ-সড়ক অবরোধ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় সর্বনিম্ন মজুরির দাবিতে সড়কে নেমে কয়েকটি কারখানায় কয়েক হাজার শ্রমিকের মধ্যে অসন্তোষের দেখা গেছে। এ ঘটনায় শ্রমিকদের সরিয়ে নিতে পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া থেকে ছয়তলা এলাকা পর্যন্ত থেমে থেমে চলছে অবরোধ।

রিপোর্টটি লিখা পর্যন্ত ওই সড়কে যানবাহন বন্ধ ছিল।

দেখা গেছে, বিভিন্ন পয়েন্টে শ্রমিকরা সড়ক অবরোধের চেষ্টা করেছেন। সড়কে আবর্জনা দিয়ে আগুন দেওয়ার চেষ্টা করছিলেন তারা। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস নিক্ষেপ করে। পাল্টা জবাবে বিক্ষুব্ধ শ্রমিকরা ইট-পাটকেল ছুড়ছেন। পরিস্থিতি সামাল দিতে বিজিবি, জেলা পুলিশ, ডিবি পুলিশ, শিল্প পুলিশ ও আর্মস পুলিশ অবস্থান নিচ্ছে।

জানা গেছে, সড়কটির দুই পাশে থাকা পোশাক কারখানাগুলোর শ্রমিকরা সকালে কারখানায় প্রবেশ করে হাজিরা কার্ড পাঞ্চ করে আবার বেরিয়ে পড়েন। এতে সড়কের দুই পাশে থাকা কারখানাগুলো বন্ধ আছে। এছাড়া ভেতরের কারখানাগুলো স্বাভাবিকভাবেই চলছে।

নাম প্রকাশে অনিচ্ছুক আশুলিয়া থানা পুলিশের এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, সকাল থেকে সড়কের বিভিন্ন স্থানে শ্রমিকরা নেমে অবরোধ ও ভাঙচুর করার চেষ্টা করেছেন। আমরা চেষ্টা করছি তাদের সরিয়ে দিতে। আমাদের সঙ্গে আরও কয়েকটি বাহিনী যোগ দিয়েছে। সড়কে কোনো যানবাহন চলছে না।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসএফ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।