ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বুড়িরহাট সীমান্তে বিজিবি-চোরাকারবারি সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
বুড়িরহাট সীমান্তে বিজিবি-চোরাকারবারি  সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২

লালমনিরহাট: লালমনিরহাটের বুড়িরহাট সীমান্তে চোরাকারবারিদের সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সংঘর্ষে গুলিবিদ্ধসহ দুজন আহত হয়েছেন। আহতদের একজন বিজিবি সদস্য।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ।

সোমবার (৩০ অক্টোবর) মধ্যরাতে কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের বুড়িরহাট খানকারচর এলাকায় এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন- বুড়িরহাট বিওপির টহল দলের নায়েক মোহিবুল্লাহ (সদস্য নম্বর ৭২০৭৯) এবং গুলিবিদ্ধ হন স্থানীয় খান্ডেরছড়া এলাকার সাদেকুল ইসলামের ছেলে পারভেজ হোসেন (২৩)।

সীমান্তবাসী জানান, গরু পাচারকারী একটি চিহ্নিত চক্র প্রতিনিয়ত ভারত থেকে গরু ও মাদক পাচার করে আসছে। সোমবার রাতে চক্রটি ১০টি গরু ভারত থেকে পাচার করে দেশে আনে। খবর পেয়ে রাতে বিজিবির বুড়িরহাট ক্যাম্পের টহল দল সীমান্তবর্তী খানকারচর এলাকায় অভিযানে গেলে পাচারকারীরা ১০টি গরু ফেলে চোর চোর বলে পালিয়ে যায়। কিছুক্ষণের মধ্যে পাচারকারীরা দেড় শতাধিক লোকসহ ছুটে এসে গরুগুলো ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। একপর্যায়ে চোরা কারবারিদের লাঠির আঘাতে টহল দলের নায়েক মোহিবুল্লাহ মাথা ফেটে যায়। এসময় ৩৮ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয় বিজিবি। এসময় পারভেজ নামে স্থানীয় এক যুবকের  পায়ে গুলি লাগে। তাকে গোপনে চিকিৎসা দিচ্ছেন স্থানীয়রা।

গোড়ল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর আমিন বাংলানিউজকে বলেন, রাতে ১০টি গরুসহ পাচারকারীদের আটক করে বিজিবি। এসময় চোরাকারবারিরা চোর চোর বলে চিৎকার দিলে স্থানীয়রা ছুটে আসে। আর তাতেই সময় সংঘর্ষ হয়। পরে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে বিজিবি। এতে একজনের পায়ে গুলি লেগেছে এবং বিজিবির একজন মাথায় সামান্য আঘাত পেয়েছেন।

খবর পেয়ে রাতেই লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর মোহাম্মদ আসিফুল ইসলাম সিদ্দিকী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।  

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, বিষয়টি লোকমুখে শুনেছি। তবে বিজিবির পক্ষ থেকে কোনো সহায়তা চাওয়া হয়নি।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।