ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে আগুনে পুড়ে ছাই তুলার কারখানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
রাজবাড়ীতে আগুনে পুড়ে ছাই তুলার কারখানা

রাজবাড়ী: রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে একটি তুলা তৈরির কারখানা। এতে অন্তত ১৩ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি কারখানা মালিকের।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় বালিয়াকান্দি উপজেলার বহরপুর পশ্চিমপাড়া গ্রামের আব্দুল মালেক সরদারের তুলার কারখানায় এ অগ্নিকাণ্ড ঘটে।

কারখানার মালিক আব্দুল মালেক সরদার জানান, তার কারখানায় ঝুট কাপড় থেকে তুলা তৈরি করা হতো। মঙ্গলবার সন্ধ্যায় কারখানায় হাওয়া দেওয়ার মেশিনের তার থেকে হঠাৎই বৈদ্যুতিক শটসার্কিট হয়। এতে আগুন লেগে মুহূর্তেই পুড়ে যায় কাঁচামাল হিসেবে রাখা সাড়ে ছয় টন ঝুট কাপড়, এক হাজার ৫০০ কেজি উৎপাদিত তুলা ও তিনটি তুলা তৈরির মেশিনসহ অন্যান্য যন্ত্রাংশ। কারখানার ঘরটিও পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে অন্তত ১৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বালিয়াকান্দি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সৈয়দ শরাফত আলী জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ৪৫ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে তারা নিশ্চিত হয়েছেন। এ অগ্নিকাণ্ডে ক্ষতির প্রকৃত পরিমাণ কত, তা তদন্ত করার পর জানা যাবে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।