ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সারওয়ার্দী-আলালের ১০ দিন, আব্বাসকে ৫ দিন রিমান্ডে চাইবে ডিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
সারওয়ার্দী-আলালের ১০ দিন, আব্বাসকে ৫ দিন রিমান্ডে চাইবে ডিবি

ঢাকা: সাবেক সেনা কর্মকর্তা লে. জেনারেল হাসান সারওয়ার্দী ও বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের ১০ দিন এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের ৫ দিনের রিমান্ডে চাইবে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (০১ নভেম্বর) দুপুরে রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবি প্রধান বলেন, আমাদের কাছে তিনজন গ্রেপ্তার আছেন। এর মধ্যে মির্জা আব্বাসকে শাহজাহানপুর থানার একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে। তার ৫ দিনের রিমান্ড চাইবো আমরা। আর আলালকে পল্টন থানার একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে। তাকে ১০ দিনের রিমান্ডে চাইবো।

এছাড়া, ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে তাণ্ডবের দিন মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের কথিত উপদেষ্টাকে দলীয় কার্যালয়ে হাজিরের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার সারওয়ার্দীকে আমরা ১০ দিনের রিমান্ড চাইবো।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা এফআইআরভুক্ত আসামি তাদের দুইটা পথ খোলা আছে। হয় তারা আদালতে হাজির হবে নয়তো আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী তাদের গ্রেপ্তার করবে। যাদের নামে মামলা আছে, এটাতো আমাদের রুটিন কাজ। যাদের বিরুদ্ধে মামলা থাকবে তাদের আমরা আইনের আওতায় নিয়ে আসবো।

ডিবি প্রধান বলেন, আমরা জনগণের সেবা দেই, আর সেই পুলিশ সদস্যকে তারা কুপিয়ে হত্যা করেছে। প্রায় ১০০ এর মতো পুলিশ সদস্য মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এই মামলাগুলো যাদের নামে হয়েছে, তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। আমাদের পুলিশের গায়ে হাত দেওয়া ও পুলিশের স্থাপনা ভাঙচুর করার মামলার যারা আসামি তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
পিএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।