ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

হরতালে শ্রমিক নেতা হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
হরতালে শ্রমিক নেতা হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

লালমনিরহাট: লালমনিরহাটে বিএনপি-জামায়াতের ডাকা হরতালে হামলায় শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগ।

শনিবার (৪ নভেম্বর) বিকেলে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্র নগরে আঞ্চলিক কমিটির ব্যানারে সমাবেশের আয়োজন করে।

মহেন্দ্রনগর বাজারের চৌরাস্তা মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে লালমনিরহাট-রংপুর মহাসড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে মিলিত হয়ে সমাবেশ করেন তারা।  

হারাটি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হত্যা মামলার বাদি আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সিরাজুল হক খন্দকার রানা, মহেন্দ্রনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তাহমিদুল ইসলাম বিপ্লব, সম্পাদক আহসান হাবিব, হারাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাসেম, গোকুন্ডা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ টোটন প্রমুখ।

উল্লেখ, বিএনপির ২৯ আগস্টের ডাকা হরতাল চলাকালে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর রেলগেট এলাকায় হরতাল নিয়ে তর্কে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষের জড়ায় বিএনপির নেতাকর্মীরা। এতে চারজন আহত হয়। যার মধ্যে লোড আনলোড শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক জাহাঙ্গীর আলম রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন মারা যায়। এ ঘটনায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুকে প্রধান করে ৮১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩/৪ শত জনের বিরুদ্ধে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।