ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উত্তরায় পুলিশের ওপর ককটেল হামলা, আহত ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
উত্তরায় পুলিশের ওপর ককটেল হামলা, আহত ২ ফাইল ছবি

ঢাকা: রাজধানীর উত্তরায় ককটেল বিস্ফোরণে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় অবিস্ফোরিত অবস্থায় এক ককটেলসহ গাজীপুর মহানগর ছাত্রদলের নেতা গাজী মো. হাসানকে আটক করা হয়েছে।

রোববার (০৫ নভেম্বর) দুপুর ১টা ৩০ মিনিটে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম।

ওসি জানান, ওই ছাত্রদল নেতার কাছ থেকে একটি অবিস্ফোরিত ককটেল জব্দ করা হয়েছে। এসময় আর তার কাছে থাকা অপর একটি ককটেল কিস্ফোরণে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

এর আগে সরকার পতনের একদফা দাবি এবং ঢাকায় গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, হামলায় নেতাকর্মীর মৃত্যু, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে প্রথম দফায় গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ডাকে বিএনপি। তাদের পাশাপাশি জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল-জোটও এ অবরোধ কর্মসূচি ঘোষণা বা সমর্থন দিয়েছে। একই আন্দোলনের অংশ হিসেবে দ্বিতীয় দফায় ৫ অক্টোবর ভোর থেকে ৭ অক্টোবর ভোর পর্যন্ত অবরোধ ডেকেছে বিএনপি ও জামায়াত।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।