ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

চালকের বেপরোয়া গতির কারণেই দুর্ঘটনার শিকার বাস যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
চালকের বেপরোয়া গতির কারণেই দুর্ঘটনার শিকার বাস যাত্রীরা

ময়মনসিংহ: ময়মনসিংহে দুর্ঘটনার কবলে পড়া ফায়াজ পরিবহনের বাসটি বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন চালক। এ সময় তাকে বারবার সতর্ক করা সত্ত্বেও তা কর্ণপাত না করায় দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন আহত বাস যাত্রী মো. শফিকুল ইসলাম।

 

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে মঙ্গলবার (৭ নভেম্বর) ভোর রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে ফিরে এসে বাংলানিউজকে এ তথ‍্য জানান তিনি। এ সময় দুর্ঘটনার পর ফেলে যাওয়া ব্যাগ খুঁজতে বাসটির কাছে আসেন তিনি।  

আহত শফিকুল ইসলামের বাড়ি শেরপুরের ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নের ভালুকা গ্রামে। তিনি গাজীপুরের সালনা এলাকায় বসবাস করে এমব্রয়ডারির কাজ করেন।

গতকাল গ্রামের বাড়ি যাওয়ার উদ্দেশে গাজীপুর চৌরাস্তা থেকে রাত পৌনে ১১টার দিকে শেরপুরগামী ফাইয়াজ অ্যান্ড তাজ নামের বাসে ওঠেন।  

শফিকুল জানান, গাজীপুর পার হওয়ার পর থেকেই বাসটি অতিরিক্ত গতিতে উল্টাপাল্টা চালাচ্ছিলেন চালক। এতে বেশ কয়েকবার দুর্ঘটনা ঘটার মতো অবস্থা হয়েছিল। এ কারণে যাত্রীরা বারবার চালককে আস্তে চালানোর জন্য বলছিলেন। কিন্তু কোনো কথা না শুনে বেপরোয়া গতিতেই গাড়ি চালাচ্ছিলেন চালক। আর এ কারণেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে।  

ময়মনসিংহ নগরীর দিঘারকান্দা-বাইপাস সড়কে এ বাস দুর্ঘটনায় চারজন নিহত এবং আহত হয়েছেন অন্তত ৪০ জন।

সোমবার (৬ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নগরীর শিকারীকান্দা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত যাত্রীদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন। তবে প্রাথমিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা শেরপুরগামী ফাইয়াজ অ্যান্ড তাজ নামের যাত্রীবাহী একটি বাস শিকারীকান্দা এলাকায় ওভারটেক করতে গিয়ে একটি পিকআপভ্যানকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে পিকআপভ্যানটি ছিটকে গিয়ে রাস্তার পাশে পড়ে। এসময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ডিভাইডারে উঠে সেখানে থাকা বিলবোর্ডের পিলারে সজোরে ধাক্কা দেয়। এতে বিলবোর্ডটি ভেঙে পড়ে এবং বাসটির সামনের অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনায় ঘটনাস্থলেই তিনজন ও ময়মনসিংহ মেডিকেলে আরও একজনের মৃত্যু হয়।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. মাসুদ সরদার বলেন, ১২টা ৪০ মিনিটে আমরা দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসি। পরে আমাদের পাঁচটি ইউনিটসহ পুলিশ সদস্যরা এসে উদ্ধার কাজ করেন। আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং দুর্ঘটনাকবলিত বাস ও ভেঙে পড়া বিলবোর্ডে সড়ক থেকে সরানোর কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।