ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে বিক্ষোভে আহত হয়ে নারী শ্রমিকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
গাজীপুরে বিক্ষোভে আহত হয়ে নারী শ্রমিকের মৃত্যু

ঢাকা: গাজীপুরের কোনাবাড়ীতে পোশাকশ্রমিকদের বিক্ষোভ চলাকালে আহত হয়ে আঞ্জুয়ারা খাতুন (২৮) নামে এক নারী মারা গেছেন। এ ঘটনায় জালাল উদ্দিন (৪৮) নামে আরেক শ্রমিক আহত হয়েছেন।

বুধবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে কোনাবাড়ীর জরুন চার রাস্তার মোড়ে বিক্ষোভে ওই দুজন গুলিবিদ্ধ হন বলে দাবি শ্রমিকদের।  

মুমুর্ষু অবস্থায় আঞ্জুয়ারাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক বেলা সোয়া ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। জালাল উদ্দিনকেও ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আঞ্জুয়ারার বাড়ি সিরাজগঞ্জের কাজীপুর থানার চরগিরিশ গ্রামে। তিনি কোনাবাড়ীর জরুন এলাকায় থাকতেন। সেখানকার ইসলাম গার্মেন্টসে অপারেটর হিসেবে চাকরি করতেন তিনি।

তার স্বামী মো. জামাল বাদশা জানান, সকাল ৮টার কিছুক্ষণ আগে বাসা থেকে বের হয়ে গার্মেন্টসে জান আঞ্জুয়ারা। শ্রমিকদের আন্দোলনের কারণে গার্মেন্টস ছুটি দিয়ে দেয়। তখন সেখান থেকে বাসায় ফিরছিলেন আঞ্জুয়ারা।  

জামাল বাদশা অভিযোগ করেন, কারখানার অদূরে শ্রমিকদের ওপর গুলি চালায় পুলিশ। তখন আঞ্জুয়ারার মাথায় গুলিবিদ্ধ হয়। খবর পেয়ে সেখান থেকে তাকে উদ্ধার করে প্রথম স্থানীয় হাসপাতাল নিয়ে যাওয়া হয়। এরপর অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেলে নিয়ে আসার পথেই তার মৃত্যু হয়।

এই ঘটনায় একই কারখানাটির সুপারভাইজার জালাল উদ্দিনের পেটে ও হাতে গুলিবিদ্ধ হয়েছে। তাকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, আঞ্জুয়ারাকে ঢাকা মেডিকেলে আনার পরপরই চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন। তার মরদেহ মর্গে রাখা হয়েছে। তার তার শরীরে ক্ষত আছে। একই ঘটনায় জালাল নামে আরেকজন আহত হয়ে চিকিৎসাধীন। তার শরীরেও ক্ষত আছে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২৩
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।