ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুর্ঘটনা কমাতে মহাসড়কে একমুখী যান চলাচলের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
দুর্ঘটনা কমাতে মহাসড়কে একমুখী যান চলাচলের সুপারিশ

ঢাকা: সড়ক দুর্ঘটনা কমানোর লক্ষ্যে মহাসড়কের বাঁক সোজা করা, নসিমন-করিমন বন্ধ এবং একমুখী যান চলাচলের যথাযথ ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য এনামুল হক, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, রাবেয়া আলীম ও মেরিনা জাহান বৈঠকে অংশগ্রহণ করেন।

এ বৈঠকে স্বচ্ছতা ও জবাবদিহির আলোকে কাজের মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে ময়মনসিংহ কেওয়াটখালী সেতু নির্মাণ প্রকল্পের কাজ শেষ করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে সড়ক দুর্ঘটনা কমানোর লক্ষ্যে মহাসড়কের বাঁক সোজা করা, নসিমন-করিমন চলাচল বন্ধ করা এবং একমুখী যান চলাচলের যথাযথ ব্যবস্থা নিতে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।

এ ছাড়া র‌্যাপিড পাস ও মেট্রো পাসে নগদ বা বিকাশের মাধ্যমে সহজে রিচার্জের ব্যবস্থা করা এবং মেট্রোরেল স্টেশনের আশেপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্যও কমিটি থেকে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব, সেতু বিভাগের যুগ্ম সচিব, বিআরটিএ ও বিআরটিসির দুই চেয়ারম্যান, ঢাকা বিআরটি কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) নির্বাহী পরিচালক, পদ্মা বহুমুখী সেতু প্রকল্প ও ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের দুই প্রকল্প পরিচালক, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, ময়মনসিংহ কেওয়াটখালী সেতু নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।