ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটে অবরোধেও যানজট, মাঠে নামেনি বিএনপি-জামায়াত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
সিলেটে অবরোধেও যানজট, মাঠে নামেনি বিএনপি-জামায়াত

সিলেট: সরকার পতনের একদফা দাবিতে বুধবার সকাল ৬টা থেকে টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ডাক দেয় বিএনপি-জামায়াত। ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি সফল করার আহবান জানিয়ে মঙ্গলবার রাতে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়েছিল সিলেট জেলা ও মহানগর বিএনপি।

কিন্তু অবরোধ ডেকে বিএনপি-জামায়াতের নেতাকর্মী নিজেরাই মাঠে নামেননি।

বুধবার (১৫ নভেম্বর) সকাল থেকে সিলেটে নগরে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেটে ঢিলেঢালা পালিত হয়েছে পঞ্চম দফা অবরোধ কর্মসূচির প্রথম দিন। দিনভর স্বাভাবিক ছিল জীবন যাত্রা।

অবরোধ চলাকালে নগরের সবখানে ব্যবসা প্রতিষ্ঠান, বিপনীবিতান খোলা রাখা হয়েছে। যথা নিয়মে চলেছে অফিস আদালত। নগরজুড়ে যানবাহন চলাচলও স্বাভাবিক ছিল। বরং কোথাও কোথাও যানজট লেগে থাকতে দেখা গেছে।

সরেজমিন দেখা যায়, সিলেট কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার যানবাহন চলাচল করেছে। আঞ্চলিক মহাসড়কেও চলেছে যাত্রীবাহী বাস, ট্রাক ও হালকা যান। তবে মহাসড়কে বাস চলাচল করলেও আতঙ্কে যাত্রীরা ট্রেনেই গন্তব্যে যাতায়াত করেছেন। আর রেল স্টেশন এলাকায় নাশকতা ঠেকাতে র‍্যাবের কঠোর তল্লাশি পরিলক্ষিত হয়েছে। এছাড়া নগরজুড়ে র‍্যাব-পুলিশের টহল টিম ছিল তৎপর। বিভিন্ন পয়ে পুলিশ ও র‍্যাবের রোভার টিম নিরাপত্তায় নিয়োজিত থাকতে দেখা গেছে।

এদিকে, নগরের আম্বরখানা, চৌহাট্টা, রিকাবিবাজার, জিন্দাবাজার, বন্দরবাজার, কোর্ট পয়েন্ট, সুরমা মার্কেট পয়েন্ট, উপশহর পয়েন্ট ও হুমায়ন রশিদ চত্বর ছিল যানবাহন চলাচলে মুখর। কোনো ধরণের শঙ্কা ছাড়া মানুষজন নির্বিগ্নে যাতায়াত করতে পেরেছেন।

সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ গণমাধ্যমকে বলেন, পঞ্চম দফা অবরোধে নগরজুড়ে পুলিশের কঠোর সতর্কাবস্থায় ছিল। যে কারণে পিকেটাররা কোথাও বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারেনি। নগরের শান্তি শৃঙ্খলা রক্ষায় এসএমপি পুলিশ সর্বদা তৎপর রয়েছে। তাছাড়া তফসিল ঘোষণা ঘিরে যাতে কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেজন্য মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর সব ইউনিট সর্বোচ্চ সতর্ক রয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, নভেম্বর ১৫,২০২৩
এনইউ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।