ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৪ দিনে কতটি আগুনের সংবাদ এসেছে, জানালো ফায়ার সার্ভিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
২৪ দিনে কতটি আগুনের সংবাদ এসেছে, জানালো ফায়ার সার্ভিস

ঢাকা: প্রায় ১ মাস ধরে একদফা দাবি আদায় ও সরকার পতনের ডাকে অন্দোলন করছে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলো। এ কয়দিনে দলগুলো হরতাল-অবরোধ করেছে।

এসব কর্মসূচিতে পুড়েছে বহু গণপরিবহন, স্থাপনা। ফায়ার সার্ভিস জানিয়েছে গত ২৮ অক্টোবর থেকে সোমবার (২০ নভেম্বর) পর্যন্ত ২৪ দিনে তারা ১৯৫টি আগুনের খবর পেয়েছে।

সোমবার (২০ নভেম্বর) ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, হরতাল-অবরোধে দেশের বিভিন্ন স্থানে লাগিয়ে দেওয়া আগুন নির্বাপণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩১ ইউনিট ও ১৫৬ কর্মী কাজ করেছেন।

তালহা বিন জসিম বলেন, গতকাল রোববার থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা কর্তৃক ১৭টি আগুনের ঘটনার খবর পেয়েছে ফায়ার সার্ভিস। এসব ঘটনার মধ্যেও আবার রাজধানীসহ বিভিন্ন জেলায় ১৯টি যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

এছাড়া গত ২৮ অক্টোবর থেকে ২০ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা কর্তৃক ধরিয়ে দেওয়া ১৯৫টি আগুনের খবর পেয়েছে ফায়ার সার্ভিস।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর থেকে দেশব্যাপী পাঁচ ধাপে ১১ দিন অবরোধ ও দুইদিন হরতাল পালন করেছে বিএনপি ও তার মিত্ররা।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।