ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

অটোরিকশার জন্যই মুরাদকে খুন করেন আজাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
অটোরিকশার জন্যই মুরাদকে খুন করেন  আজাদ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জের আঁধারমানিক গ্রামে খুন হয় কিশোর অটোরিকশা চালক মুরাদ (১৫)। তার মৃত্যুর পর হদিস মিলছিল না ব্যাটারি চালিত অটোরিকশাটির।

  

তাই অটোরিকশার জন্যই তাকে হত্যা করা হয় বলে মনে হয় পুলিশের। প্রধানত এ সূত্র ধরেই চলে পুলিশি তদন্ত। অবশেষে মুরাদ হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আবুল কালাম আজাদ ওরফে আবুকে গ্রেপ্তার করে সোমবার (২০) বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।  

আদালতে হত্যা ও অটোরিকশা ছিনতাইয়ের কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন আজাদ।  

এদিন সন্ধ্যায় জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ তারেক বিন রশিদ সংবাদ সম্মেলনে এ বিষয়টি জানিয়েছেন।  

পুলিশ সুপার বলেন, গত ৭ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে আজাদ তেয়ারীগঞ্জের আঁধারমানিক এলাকা থেকে যাত্রী সেজে মুরাদের অটোরিকশায় ওঠেন। পরে তাকে জিম্মি করে অটোরিকশাসহ অজ্ঞাত স্থানে নিয়ে যান তিনি। এদিকে ছেলের হদিস না পেয়ে থানায় অভিযোগ করেন মুরাদের মা মরিয়ম বেগম। এরপর ঘটনাটি তদন্তে নামে পুলিশ।

এসপি বলেন, গত ১১ নভেম্বর বিকেলে আঁধারমানিক গ্রামের একটি ধানক্ষেত থেকে মুরাদের মৃতদেহ উদ্ধার করা হয়। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় আজাদের অবস্থান নিশ্চিত হয়ে গত ১৮ নভেম্বর খাগড়াছড়ির পানছড়ি থানার দুর্গম এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। হত্যার কথা তিনি  পুলিশের কাছে স্বীকার করেন। তার দেওয়া তথ্য অনুযায়ী, ভিকটিম মুরাদের অটোরিকশাটি কুমিল্লার লাঙ্গলকোট এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।  

তিনি আরও বলেন, আজাদ গলায় গামছা পেঁচিয়ে মুরাদকে শ্বাসরোধে হত্যা করে অটোরিকশা নিয়ে পালিয়ে যান। অটোরিকশাটি কুমিল্লার লাঙ্গলকোট এলাকায় তার এক আত্মীয়ের বাড়িতে রেখে দুর্গম পাহাড়ি এলাকায় আত্মগোপনে চলে যান তিনি। ঘটনার সঙ্গে আজাদ একাই জড়িত বলে জানান তিনি। তবে আর কেউ এতে জড়িত কি না, তদন্ত করে দেখা হবে।  

অটোরিকশা চালকদের সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে এসপি বলেন, এ কয়েক মাসে লক্ষ্মীপুর জেলায় এ ধরনের তিনটি হত্যা ও অটোরিকশা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। দুটির রহস্য উদঘাটন করা হয়েছে। আসামি ধরা পড়েছে। আশা করি, আরেকটির রহস্যও উদঘাটন হবে। রাতে অটোরিকশায় যাত্রী ওঠানোর ব্যাপারে চালকদের আরও সতর্ক হতে হবে। বেশি ভাড়ার লোভে অপরিচিত লোক বা অপরিচিত স্থানে না যাওয়ার অনুরোধ জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।