ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবরোধ-হরতালে যানবাহনে বেশি আগুন মিরপুরে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
অবরোধ-হরতালে যানবাহনে বেশি আগুন মিরপুরে

ঢাকা: বিএনপিসহ কয়েকটি দলের ডাকা হরতাল অবরোধে যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেই যাচ্ছে। ফায়ার সার্ভিস বলছে, ২৮ অক্টোবর থেকে ২০ নভেম্বর পর্যন্ত দিনে গড়ে সাতটি যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরের দিকে ফায়ার সার্ভিস সদরদপ্তর থেকে মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসীম এ তথ্য জানান।

তিনি জানান, ২৮ অক্টোবর থেকে ২০ নভেম্বর (২৪ দিন) পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতার দেওয়া আগুনের ঘটনা বিশ্লেষণ করলে দেখা যায়, এ সময়ে সারা দেশে দিনে গড়ে সাতটি যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এর মধ্যে পাঁচটিই বাস। রাজধানীর দক্ষিণ সিটিতে আগুনের ঘটনা বেশি। পাশাপাশি মিরপুরে যানবাহনে আগুন দেওয়ার ঘটনা সবচেয়ে বেশি।

হরতাল-অবরোধে ৩৪ জেলায় আগুন দেওয়ার ঘটনা ঘটলেও অন্য ৩০টি জেলা থেকে আগুন দেওয়ার সংবাদ পায়নি ফায়ার সার্ভিস।  আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসের ৩৪১টি ইউনিটের সঙ্গে ১ হাজার ৮৮৮ জন  কাজ করেছেন।

২৮ অক্টোবর থেকে ২০ নভেম্বর (২৪ দিন) পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা কর্তৃক সারাদেশে মোট ১৯৭টি (যানবাহন ও স্থাপনাসহ) আগুনের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস।  

মোট ১১৮টি বাস, ২৬টি ট্রাক, ১৩টি কাভার্ড ভ্যান,আটটি  মোটরসাইকেল, দুটি প্রাইভেট কার, তিনটি মাইক্রোবাস, তিনটি পিকআপ, তিনটি সিএনজি চালিত অটোরিকশা, দুটি ট্রেন, একটি নছিমন, তিনটি লেগুনা, ফায়ার সার্ভিসের পানিবাহী একটি গাড়ি, পুলিশের একটি গাড়ি, একটি অ্যাম্বুলেন্স, বিএনপির পাঁচটি অফিস, আওয়ামী লীগের একটি অফিস, একটি পুলিশ বক্স, একটি কাউন্সিলর অফিস, দুটি বিদ্যুৎ অফিস, একটি বাস কাউন্টার, দুটি শোরুমসহ আরও দুটি স্থাপনা পুড়ে গেছে।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।