ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হেলিকপ্টারে চড়ে বাংলাদেশি কর্মচারীর বাড়িতে সৌদি নাগরিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
হেলিকপ্টারে চড়ে বাংলাদেশি কর্মচারীর বাড়িতে সৌদি নাগরিক

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হোসেনপুরে হেলিকপ্টারে চড়ে কর্মচারীর বাড়িতে সৌদি মালিক ও তার ছেলে বেড়াতে এসেছেন।  

মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে হেলিকপ্টারযোগে ঢাকা থেকে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় পৌঁছান তারা।

 

তারা হলেন- সৌদি আরবের নাগরিক আহাম্মদ হলিবি (৬০) ও ছেলে আব্দুল লিল হলিবি (৪৫)। তারা সৌদি আরবের দাম্মাম এর আল হাসা'র খালিদীয়া এলাকার অধিবাসী।

জানা গেছে, কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার সিদলা ইউনিয়নের সাহেবেরচর নয়াপাড়া এলাকার মৃত কৃষক চাঁন মিয়া তিন ছেলে খাইরুল ইসলাম (৪০), আব্দুল হামিদ (৩৫) ও সারোয়ার হোসেন সাহিদ (৩১)। খাইরুল ২০ বছর আগে সৌদি আরবে যান। আর ছোট দুই ভাই হামিদ ও সারোয়ার সাত বছর আগে সৌদি আরবে যান। সৌদি আরবের দাম্মাম এর আল হাসা'র খালিদীয়া এলাকার শামীম আহাম্মদ হলিবির পরিবারের কৃষিকাজ করেন খাইরুল ও হামিদ এবং সারোয়ার হাউজ ড্রাইভারের দায়িত্ব পালন করেন। সেখানে কাজ করতে গিয়ে মালিকদের সঙ্গে তাদের তিন ভাইয়ের হৃদ্যতাপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। সেই ভালোবাসার টানে মঙ্গলবার তিন দিনের সফরে বাংলাদেশে আসেন সৌদি নাগরিক আহাম্মদ হলিবি ও তার ছেলে আব্দুল লিল হলিবি। এদিকে আব্দুল হামিদ এক সপ্তাহ আগে দেশে এসেছেন। মালিক ও ছেলের সঙ্গে দেশে এসেছেন খাইরুল। আর সৌদিতে রয়ে গেছেন সারোয়ার।  

মঙ্গলবার ভোরে দেশে এলে বিমানবন্দর থেকে হামিদ তাদেরকে বরণ করে নেন। পরে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে হোসেনপুর সদরের ঢেকিয়া খেলার মাঠে আসেন। পরে সেখান থেকে মাইক্রোবাসে করে তারা সাহেবেরচর নয়াপাড়া এলাকায় যান।

এ সময় সৌদি মালিক ও তার ছেলেকে দেখতে ভিড় করেন উৎসুক জনতা। ফুলের মালা দিয়ে অভিনন্দন জানান স্থানীয়রা। পরে প্রাইভেটকারে চড়ে কর্মচারীদের পৌর এলাকার বাসায় যান তারা। আগামী তিন দিন ঘুরে দেখবেন বাংলাদেশের সৌন্দর্য। প্রবাসী খাইরুল ও হামিদ আরবিতে কথা বলছেন মালিক ও ছেলের সঙ্গে। অন্য কারও সঙ্গে কথা বলতে গেলেও এই দুইজন সহযোগিতা করছেন।

প্রবাসী কর্মচারী আব্দুল হামিদ জানান, বাড়িতে কফিল (মালিক) আসায় ভীষণ আনন্দ হচ্ছে। ওনারা (মালিক ও তার ছেলে) আমাদের গ্রাম-শহর ঘুরে দেখবেন। বাংলাদেশের কৃষ্টি-সংস্কৃতি সম্পর্কে জানতে তাদের আগ্রহ রয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।