ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে রাসেল অপহরণের ঘটনায় আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
খাগড়াছড়িতে রাসেল অপহরণের ঘটনায় আটক ৩

খাগড়াছড়ি: খাগড়াছড়ির আলোচিত ব্যবসায়ী মো. সফিকুল ইসলাম রাসেল (২৭) অপহরণের ঘটনায় জড়িত তিনজনকে আটক করেছে পুলিশ। পৃথক অভিযানে আটকদের মধ্যে দুইজনকে চট্টগ্রাম থেকে ও আরেকজনকে দীঘিনালা থেকে পুলিশ আটক করে।



বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেন খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার (এসপি) মুক্তা ধর।

এসপি মুক্তা ধর জানান, একটি চক্র পরিকল্পিতভাবে রাসেলকে অপহরণ করে। তথ্য-প্রযুক্তির মাধ্যমে পরিকল্পনাকারীদের শনাক্ত করে পৃথক অভিযানে তিনজনেক আটক করা হয়। আটককৃতরা হলেন, রাঙ্গামাটির লংগদুর বাসিন্দা মৃত রজনী কুমার চাকমার ছেলে মিঞ ধন চাকমা ওরফে সুজন (২৭), তার স্ত্রী সন্ধ্যা চাকমা (২৪) ও খাগড়াছড়ির দীঘিনালার তারাবুনিয়া এলাকার ধনঞ্জয় চাকমা (৫৫)। বিকেলে তাদের আদালতে পাঠানো হয়েছে।

জুয়া খেলার লেনদেনকে কেন্দ্র করে রাসেলকে অপহরণ করা হয়েছে বলে এসপি মুক্তা ধর জানিয়েছেন।  

রাসেলকে উদ্ধারসহ বাকি জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান খাগড়াছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর হাসান।

এর আগে ৯ নভেম্বর বাগান দেখতে যান ব্যবসায়ী রাসেল। পরে মোবাইলফোনে রাসেলের মুক্তিপণ দাবি করা হয়। দাবি করা টাকা পরিশোধ করলেও এখনও তাকে মুক্তি দেওয়া হয়নি।

এদিকে রাসেলের মুক্তির দাবিতে ধারাবাহিক আন্দোলন করছে রাসেল মুক্তি পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।