ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবরোধের প্রভাব নেই মিরপুরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
অবরোধের প্রভাব নেই মিরপুরে ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা সপ্তম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ চলছে।

রোববার (২৬ নভেম্বর) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ কর্মসূচি চলবে আগামী মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত।

তবে, অবরোধের প্রভাব নেই রাজধানীর মিরপুর এলাকায়।

সকাল থেকেই মিরপুর ১, ২, ১০ এলাকায় যানবাহন চলাচল ছিল স্বাভাবিক। এ এলাকার সড়কে বাসের পাশাপাশি রিকশা, মোটরসাইকেল, ব্যাক্তিগত গাড়িও দেখা গেছে পর্যাপ্ত।

মিরপুরে কথা হয় রবরব পরিবহনের চালক নাজমুল হোসেনের সঙ্গে। বাংলানিউজকে তিনি বলেন, অবরোধ মানলে তো চলবে না। আমাদের রুটি-রুজির বিষয় এটা। দিনের পর দিন এভাবে বসে থাকলে খেয়ে-পরে বাঁচা যাবে না।

রাজধানী পরিবহনের হেলপার জয়নুল বাংলানিউজকে বলেন, আমরা প্রথম কয়েক ধাপে অবরোধ মেনে বাস বের করিনি। কিন্তু, এখন তো নিরুপায় ভাই। বসে থাকলে চলে না এভাবে। তাই ঝুঁকি আছে জেনেও বের হয়েছি।

আলিফ পরিবহনের চালক আব্দুর রহমান বাংলানিউজকে বলেন, সবাই বাস বের করে না। আমরা করেছি। অবরোধ প্রত্যাখ্যান করা ছাড়া তো আর কোনো উপায় নেই।

তবে, গণপরিবহন থাকলেও সড়কে দূরপাল্লার বাস চলছে হাতেগোনা। সংশ্লিষ্টরা জানিয়েছেন নাশকতার শঙ্কায় মূলত দূরপাল্লার বাস ছাড়ছেন না মালিকপক্ষ। এছাড়াও যাত্রীও কম।  

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।