ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফিলিস্তিনের সমর্থনে ঢাবিতে শিক্ষার্থীদের র‍্যালি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
ফিলিস্তিনের সমর্থনে ঢাবিতে শিক্ষার্থীদের র‍্যালি

ঢাকা ইউনিভার্সিটি (ঢাবি): ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘মার্চ ফর প্যালেস্টাইন’ প্রতিপাদ্যকে সামনে রেখে একটি র‍্যালি করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (২৯ নভেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে একত্রিত হন শিক্ষার্থীরা।

পরে সেখান থেকে উপাচার্যের বাসভবন ও ফুলার রোড হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত র‍্যালি করেন তারা।

কর্মসূচিতে সংহতি জানিয়ে যোগ দেন, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন, ছাত্রফ্রন্ট ও গণতান্ত্রিক ছাত্রশক্তির নেতাকর্মীরা।

মার্চে অংশগ্রহণ করা শিক্ষার্থী মালিহা মাইশা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সবসময়ই অন্যায়, আগ্রাসন ও আধিপত্যবাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। ভবিষ্যতেও এই সিলসিলা জারি থাকবে। বাংলাদেশে ফিলিস্তিনের সর্ববৃহৎ পতাকা নিয়ে আমরা ‘মার্চ ফর প্যালেস্টাইন’ করেছি।

আল আমিন নামে আরেক শিক্ষার্থী বলেন, ফিলিস্তিনে ইসরায়েল যে অমানবিক অত্যাচার করছে তা অত্যন্ত মর্মান্তিক। সেখানে মানুষ ঘুমানোর আগে চিন্তা করে আগামী দিনের সকাল দেখতে পারবে কিনা। মানবাধিকারের কি বেহাল দশা! নির্বিচারে সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে। আমরা এর অবসান চাই। আমরা ফিলিস্তিনের পাশে আছি।

শিক্ষার্থী নুসরাত তাবাসসুম বলেন, আমরা ফিলিস্তিনের আজাদি জনগণের প্রতি সংহতি জানিয়ে আজকের এই মার্চে অংশগ্রহণ করেছি। এ প্রোগ্রামের মাধ্যমে আমরা বাংলাদেশের জনগণকে ইসরায়েলি পণ্য বয়কট করার অনুরোধ জানাই। পাশাপাশি ফিলিস্তিনের সাধারণ জনগণের পাশে থাকার অনুরোধ জানাই।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।