ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

জাতীয়

ডিনস অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির ১৭ গবেষক

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
ডিনস অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির ১৭ গবেষক

শাবিপ্রবি (সিলেট): গবেষণায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ডিন’স অ্যাওয়ার্ড পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অ্যাপ্লাইড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত ১৭ জন গবেষক।  

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে আয়োজিত ‘ডিন’স অ্যাওয়ার্ড ফর রিসার্চ এক্সিলেন্স-২০২২’ শীর্ষক এক সংবর্ধনা অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড প্রদান করেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, গত বছর বিভিন্ন আন্তর্জাতিক জার্নালে এ বিশ্ববিদ্যালয়ের গবেষকদের ৪৮২টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। যা আমাদের জন্য গর্বের এবং আনন্দের। একটি পরিপূর্ণ  শিক্ষা ও গবেষণা নির্ভর বিশ্ববিদ্যালয় গঠনে গবেষণায় আমরা ১০ গুণ বরাদ্দ বৃদ্ধি করেছি। এতে গবেষকদের স্বীকৃতি প্রদানে ডিন'স অ্যাওয়ার্ড চালু করা হয়েছে। আমি বিশ্বাস করি আজকের যারা অ্যাওয়ার্ড পেয়েছেন তারা সবাই আগামী দিনে আরও গবেষণা করে দেশ ও জাতির কল্যাণে কাজ করবেন।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত গবেষকদের মধ্যে রয়েছেন- ক্যাটাগরি দুই- সুপারভাইজার অধ্যাপক ড. মোহাম্মদ রেজা সেলিম ও অধ্যাপক মো. শহিদুর রহমান, প্রধান লেখক সাদিয়া সুলতানা, কো-অথর মো. জাফর ইকবাল ও মো. মিজানুর রহমান। ক্যাটাগরি তিন- সুপারভাইজার অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, প্রধান লেখক মোহাম্মদ রোজলান হাবিব, কো-অথর জামিল কবির, শিরিন আক্তার, এম সাইফুর রহমান, ইয়াসমিন নাহার জলি ও জেনি মুর। ক্যাটাগরি ৪- এর সুপারভাইজার ও প্রধান লেখক অধ্যাপক ড. আহমেদ সায়েম, সুপারভাইজার অধ্যাপক ড. মোহাম্মদ মুহসিন আজিজ খান, কো-অথর প্রণব কুমার বিশ্বাস, লুকা রুমলি ও মিছেলা ডালা মোরা।

অনুষ্ঠানে অ্যাপ্লাইড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলামের সভাপতিত্বে এবং ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. জহিরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন ও কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।