ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

কবে থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রো ট্রেন, আভাস দিল কর্তৃপক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
কবে থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রো ট্রেন, আভাস দিল কর্তৃপক্ষ

ঢাকা: আগামী ১৩ ডিসেম্বর চালু হচ্ছে মেট্রোরেলের আরও দুটি স্টেশন। আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত নতুন দুটি স্টেশনের নাম ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি মেট্রো স্টেশন।

 

এসব স্টেশন চালু হলেও আপাতত মেট্রো ট্রেন চলাচলের সময় বাড়ছে না। বেলা সাড়ে ১১টা পর্যন্তই মেট্রো চলবে মতিঝিল পর্যন্ত। তবে রাতে কবে থেকে ট্রেন চলবে, সেই আভাস দিল মেট্রোরেল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক মেট্রো ট্রেন মধ্যরাত পর্যন্ত চলাচলের সময় এবং সারা সপ্তাহে নিরবচ্ছিন্ন চলাচলের বিষয়ে কথা বলেন।

তিনি বলেন, এখন উত্তরা-মতিঝিল রাত রুটে সাড়ে আটটা পর্যন্ত চলাচল করছে। আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত চলছে সকাল সাড়ে এগারোটা পর্যন্ত। তবে আগামী তিন মাসের মধ্যে মেট্রোরেলের মতিঝিল পর্যন্ত সবগুলো স্টেশন চালু হবে। পরে পর্যায়ক্রমে সময় বাড়বে। প্রথমে মতিঝিল পর্যন্ত সময় সমন্বয় করা হবে আগারগাঁওয়ের সঙ্গে। এর পরের তিন মাস পর্যায়ক্রমে আবার সময় বাড়িয়ে মধ্যরাত পর্যন্ত চলাচল করবে মেট্রো।  

অর্থাৎ মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চলাচলের জন্য অপেক্ষা করতে হতে পারে ২০২৪ সালের জুন মাস পর্যন্ত।  

এম এ এন ছিদ্দিক বলেন, শুক্রবার এখন সাপ্তাহিক ছুটির দিন হিসেবে আছে। তবে যখন থেকে মেট্রো পুরোপুরি মতিঝিল পর্যন্ত স্বাভাবিক সময়ের মতো চলাচল করবে, তখন আলাদাভাবে শুক্রবার আর সাপ্তাহিক ছুটি থাকবে না। তখন স্টেশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের তিনভাগ করে ছুটি দেওয়া হবে।

এর আগে তিনি ১৩ ডিসেম্বর মেট্রো রেলের ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন উদ্বোধনের তথ্য জানান।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।