ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুলিস্তানে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেপ্তার ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
গুলিস্তানে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেপ্তার ৬

ঢাকা: রাজধানীর গুলিস্তানে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) গুলশান বিভাগ।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে গোয়েন্দা (ডিবি) গুলশান বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এস এম রেজাউল হক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া এ অভিযানে তাদের কাছ থেকে গ্রিল কাটার বিভিন্ন সরঞ্জামাদিসহ ধারালো ছুরি ও একটি ট্রাক জব্দ করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- মো. সুজন হাওলাদার (৩৬), আবুল কালাম মাঝি (৪০), শহিদ খান (২১), ইব্রাহিম মৃধা (৬৩), মো. অনিক (২৭) ও মো. লাভলু (৩৬)।

অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এস এম রেজাউল হক বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবি গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিম জানতে পারে একটি সংঘবদ্ধ ডাকাত চক্র গুলিস্তানে ডাকাতির পরিকল্পনা করছে। পরে শুক্রবার (৮ ডিসেম্বর) রাতে গুলিস্তান এলাকায় অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিদের বরাতে এডিসি রেজাউল হক বলেন, ২০০৮ সাল থেকে এই চক্রটি ঢাকা মহানগরীর সীমান্তবর্তী থানা এলাকাগুলোতে থেকে এবং ঢাকা মহানগরীর ভেতরে বিভিন্ন বাসায় গ্রিল কেটে চুরি ও ডাকাতি করে জিনিসপত্র নিয়ে পালিয়ে যেতো। শুক্রবার ১১ জন একসঙ্গে ডাকাতির পরিকল্পনা করছিল। সংঘবদ্ধ চক্রের বাকি সদস্যরা গাবতলী থেকে ট্রাকে উঠে বিভিন্ন এলাকা ঘুরে সুবিধামতো বাসায় ডাকাতি করতো বলে জানায়।

রাতে নির্মাণ সামগ্রী কিংবা খাদ্যদ্রব্যের পরিবহনকারী ট্রাক থামিয়ে ড্রাইভারকে মারধর করে তারা পণ্যসহ  ওই ট্রাক ডাকাতি করতো। তাদের নামে ঢাকা মহানগরীসহ দেশের বিভিন্ন জেলায় একাধিক ডাকাতির প্রস্তুতি ও গ্রিল কেটে চুরির মামলা আছে। চক্রের অন্য সদস্যদের তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। এছাড়া গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা প্রক্রিয়াধীন বলেও জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
এসজেএ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।