ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

জাতীয়

আ.লীগ নেতাকে গুম করার হুমকি হুইপ শামসুলের বিরুদ্ধে, থানায় জিডি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
আ.লীগ নেতাকে গুম করার হুমকি হুইপ শামসুলের বিরুদ্ধে, থানায় জিডি

চট্টগ্রাম: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করায় প্রজ্ঞাজ্যোতি বড়ুয়া লিটন নামে এক আওয়ামী লীগ নেতাকে গুম-মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর হুমকির অভিযোগ উঠেছে বর্তমান সংসদ সদস্য ও হুইপ শামসুল হক চৌধুরীর বিরুদ্ধে।

রোববার (১০ ডিসেম্বর) জীবনের নিরাপত্তা শঙ্কায় পটিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন পটিয়া থানা আওয়ামী লীগের সদস্য লিটন বড়ুয়া।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর সমর্থক হওয়ায় গুম করাসহ বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে জিডিতে উল্লেখ করেছেন তিনি।

জিডিতে উল্লেখ করা হয়, পটিয়া থানার অন্তরগত পাইরোল গ্রামের বাসিন্দা হই। আমি পটিয়া থানা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য। আমি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ মোতাহেরুল ইসলাম চৌধুরীর জন্য নিয়মিত মাঠে-ময়দানে কাজ করছি। কিন্তু বর্তমান সংসদ সদস্য উক্ত আসনে স্বতন্ত্র পদপ্রার্থী হয়ে নির্বাচন করছেন। যেহেতু উনি বর্তমানেও সংসদ সদস্য থাকায় উনার লালিত-পালিত সন্ত্রাসীসহ উনি সরাসরি এবং বিভিন্ন মাধ্যমে আমাকে হুমকি দিচ্ছেন।  যেকোনো মুহূর্তে ক্রসফায়ার দিয়ে মেরে ফেলতে পারেন অথবা অস্ত্র মামলা বা ইয়াবা মামলা দিয়ে নির্বাচনের আগে আমাকে জেলহাজতে দিতে পারেন। আমি আশঙ্কা করছি যে, শুধু পটিয়া এলাকা নয়, যেহেতু আমি চট্টগ্রাম শহরে বসবাস করি, যেকোনো জায়গায় আমাকে মেরে ফেলতে পারেন বা গুম করতে পারেন অথবা মিথ্যা মামলা দিয়ে জেলহাজতে পাঠাতে পারেন। আমি ব্যক্তিগত নিরাপত্তাহীনতার আশঙ্কা কারছি।

অতএব, বিনীত প্রার্থনা এ যে, উপরোক্ত বিষয়াদি বিবেচনা করে ন্যায় বিচারের স্বার্থে অত্র সাধারণ ডায়েরি খানা আপনার থানায় লিপিবদ্ধ করতে মর্জি হয়।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন জানান, নৌকার সমর্থক লিটন বড়ুয়া নিজের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি পুলিশ গুরুত্ব সহকারে খতিয়ে দেখছে।

আওয়ামী লীগ নেতা প্রজ্ঞাজ্যোতি বড়ুয়া লিটন বলেন, নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর পক্ষে আমি কাজ করছি। এতে বর্তমান সংসদ সদস্য ও তার কিছু অনুসারী গুমসহ বিভিন্ন হুমকি দিচ্ছেন। এ শঙ্কায় নিরাপত্তাহীনতায় ভুগে আমি থানায় জিডি করেছি।

এবার চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের বিতর্কিত সংসদ সদস্য ও হুইপ সামশুল হক চৌধুরী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি। দলীয় মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ মোতাহেরুল ইসলাম চৌধুরী। তার বিপরীতে মনোনয়ন বঞ্চিত হয়ে এবার তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ নিয়ে পটিয়ায় আলোচনা-সমালোচনার ঝড় উঠে।

বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।