ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভোমরা বন্দরে ৫০০ বস্তা পেঁয়াজ মজুদ, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
ভোমরা বন্দরে ৫০০ বস্তা পেঁয়াজ মজুদ, জরিমানা

সাতক্ষীরা: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে অবৈধভাবে পেঁয়াজ মজুদ করায় মেসার্স সৃষ্টি ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের একটি দল এ অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান ও সাতক্ষীরা কৃষি বিপণন অধিদপ্তরের পরিদর্শক মো. পারভেজ শরীফ।  

এ সময় বাজারে কৃত্রিম সংকট তৈরির লক্ষ্যে প্রায় ৫০০ বস্তা পেঁয়াজ মজুদ রাখার দায়ে মেসার্স সৃষ্টি ট্রেডিংয়ের মালিক দীপঙ্কর মণ্ডলকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাকে ১২ ঘণ্টার মধ্যে গোডাউনে থাকা পেঁয়াজ বাজারজাত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

গত ৭ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ৩১ মার্চ পর্যন্ত পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করেছে ভারত। এ খবরে অসাধু ব্যবসায়ীরা পেঁয়াজের দাম কেজি প্রতি ১০০/দেড়শ টাকা বাড়িয়ে দিয়েছেন। কোনো কোনো স্থানে ২৪০ টাকায়ও বিক্রি হয়েছে পেঁয়াজ।  এ নৈরাজ্য ঠেকাতে অভিযানে নেমেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও প্রশাসন। নিয়মিত করা হচ্ছে বাজার তদারকি।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।