ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে রেল দুর্ঘটনা, ২৬ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
গাজীপুরে রেল দুর্ঘটনা, ২৬ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার বনখড়িয়া এলাকায় রেললাইনে নাশকতায় একটি ট্রেনের ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়। এতে একজন নিহত এবং অন্তত ১০ জন আহত হন।

এ ঘটনার প্রায় ২৬ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল পৌনে ৬টা থেকে ঢাকা-ময়মনসিংহ রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী বাংলানিউজকে জানান, বুধবার (১৩ ডিসেম্বর) ভোরে দুর্বৃত্তরা রেললাইন কেটে ফেলায় ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় একজন নিহত এবং কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। খবর পেয়ে রেলওয়ে কর্তৃপক্ষ ও উদ্ধারকারী টিম ঘটনাস্থলে পৌঁছায়। এরপর তারা উদ্ধার কাজ শুরু করে। এক পর্যায়ে রেললাইন মেরামত ও বগি গুলো উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, রেললাইন মেরামতের পর প্রথমে বৃহস্পতিবার ভোর ৫টা ৫০ মিনিটে জয়দেবপুর থেকে ভাওয়াল এক্সপ্রেস ট্রেন যাত্রী নিয়ে ময়মনসিংহের উদ্দেশ্যে ছেড়ে যায়।

এর আগে, ঘটনার পর ঢাকা-ময়মনসিংহ রেল লাইন দিয়ে সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে ভৈরব দিয়ে ট্রেন চলাচল করে। অক্সি অ্যাসিটিলিনের মাধ্যমে রেললাইন গলিয়ে নাশকতা করে দুর্বৃত্তরা।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
আরএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।