ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফিশপ্লেট ক্লিপ খুলে পালাল দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা পেল ট্রেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
ফিশপ্লেট ক্লিপ খুলে পালাল দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা পেল ট্রেন

নীলফামারী: নীলফামারীতে রেললাইনের বেশ কিছু ফিশপ্লেট ক্লিপ খুলে ফেলে দুর্বৃত্তরা। এলাকাবাসী বিষয়টি টের পাওয়ায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে চিলাহাটি-খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি।

বুধবার (১৩ ডিসেম্বর) রাত ১০টার দিকে নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের বাগডোকরা গ্রামের প্রধানপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ডোমার-চিলাহাটি পথে প্রায় দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। নীলফামারী রেলওয়ে স্টেশন মাস্টার ওবায়দুর রহমান রতন বিষয়টি নিশ্চিত করেন।  

এলাকাবাসী জানায়, রাতে ওই এলাকায় রেললাইনের লোহালক্করের শব্দ শুনতে পাওয়া যায়। এগিয়ে গেলে দেখা যায়, একদল দুর্বৃত্ত রেললাইনের ফিশপ্লেট ক্লিপ খুলছে। পরে তারা জোটবদ্ধ হয়ে ধাওয়া করলে পালিয়ে যায় দুর্বৃত্তরা।  

বাগডোকরা গ্রামের রাজেশ্বর রায় (৩০) বলেন, ঘটনার পর চিলাহাটি থেকে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি আসছিল। এ সময় ঘটনাস্থলে কয়েক শ মানুষ উপস্থিত ছিল। তারা বিভিন্নভাবে সংকেত দিতে থাকলে ট্রেনটি থেমে যায়। এতে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি।  

বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমন বলেন, এলাকাবাসীর ধাওয়ায় দুষ্কৃতকারীরা পালিয়ে যায়। পরে তাদের ফেলে যাওয়া একটি বস্তা থেকে ৭২ পিস ফিশপ্লেট ক্লিপ উদ্ধার হয়। এরপর রেলের লোকজন এসে লাইন মেরামত করলে প্রায় দেড় ঘণ্টা পর খুলনার উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি।

নীলফামারী স্টেশন মাস্টার ওবায়দুর রহমান রতন বলেন, লাইন মেরামত শেষে প্রায় দেড় ঘণ্টা পর ট্রেনটি সেখান থেকে ছেড়ে আসে। অন্যদিকে রাজশাহী থেকে ছেড়ে আসা বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটিও দেড় ঘণ্টা আটকা পড়ে ডোমার স্টেশনে।

সৈয়দপুর রেলওয়ে কারখানার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী সুলতান মৃধা বলেন, নাশকতার উদ্দেশ্যে রেললাইনের ফিশপ্লেট ক্লিপ খুলে ফেলা হয়েছে এমন খবর পেয়ে রাতের মধ্যে শ্রমিকদের নিয়ে ঘটনাস্থলে পৌঁছাই। পরে লাইন মেরামত শেষে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। এলাকাবাসী বিষয়টি টের না পেলে বড় দুর্ঘটনা ঘটে যেত।  

এ ব্যাপারে আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।