ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুর্গাপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
দুর্গাপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

নেত্রকোনা: নেত্রকোনার দুর্গাপুরে জমি নিয়ে দ্বন্দ্বের জেরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্ত ছোট ভাইকে আটক করেছে পুলিশ।

রোববার (১৭ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অভিযুক্ত ছোট ভাই মজিবুর রহমানকে আটক করা হয়েছে।

নিহত বড় ভাই নুরুল আমিন এবং অভিযুক্ত ছোট ভাই মজিবুর রহমান তারা দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের মউ গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, রোববার সকাল ৯টার দিকে দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের মউ গ্রামে জমি নিয়ে দ্বন্দ্বের জেরে বড় ভাই নুরুল আমিনের বুকে দেশীয় অস্ত্র (ডেগার) দিয়ে আঘাত করে ছোট ভাই মজিবুর রহমান। এতে গুরুতর জখম হন নুরুল আমিনের। পরে পরিবারের সদস্যরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আসামিকে ধরতে অভিযান চালায় থানা পুলিশ।

পরে গোপন সংবাদের ভিত্তিতে ওইদিন রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় অভিযুক্ত ছোট ভাই মজিবুরকে আটক করে পুলিশ। তবে সে অসুস্থ হয়ে সেখানে চিকিৎসাধীন থাকায় তাকে পুলিশ পাহারায় রাখা হয়েছে।

এ ঘটনায় মজিবুর রহমানকে এক নম্বর আসামি করে চারজনের নাম উল্লেখ করে দুর্গাপুর থানায় একটি মামলা দায়ের করেন নিহতের ছেলে মো. সোহেল মিয়া।  

মো. সোহেল মিয়া জানান, গত দুই বছর ধরে চাচাদের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এই নিয়ে স্থানীয়ভাবে দেন দরবার হলেও কোনো সুরাহা আসেনি। পরে রোববার সকালে আমি ক্ষেতের আইল বাঁধতে ছিলাম তখন বাবা আইলের ওপর দাঁড়িয়ে ছিলেন। এই সময় চাচা মজিবুর ডেগার দিয়ে বাবার বুকে আঘাত করে। আমার বাবার খুনের বিচার চাই।

দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাদেকুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযুক্ত মজিবুরকে ময়মনসিংহ হাসপাতাল থেকে আটক করা হয়েছে। তবে সে অসুস্থ অবস্থায় সেখানে চিকিৎসাধীন থাকায় আদালতকে অবহিত করে পুলিশ পাহারায় রাখা হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।