ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পুলিশ ধরলেই নাম বদলে যায় ছিনতাইকারী মাসুদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
পুলিশ ধরলেই নাম বদলে যায় ছিনতাইকারী মাসুদের

ঢাকা: রাজধানীর তেজগাঁওয়ের সোনারগাঁও এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইয়ের প্রস্তুতির সময়ে ধারালো অস্ত্রসহ মো. মাসুদ মিয়া প্রকাশ ওরফে মো. মাসুম মিয়া (৩৩) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৫ ডিসেম্বর) রাতে সোনারগাঁও ক্রসিং এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, তেজগাঁও এলাকায় ছিনতাইয়ের প্রস্তুতিকালে মাসুম মিয়া নামের এক ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে। মাসুম এলাকায় চিহ্নিত ছিনতাকারী। মাসুদ পুলিশের হাতে গ্রেপ্তার এড়াতে বিভিন্ন নামে পরিচয় দেন। গ্রেপ্তারের পরপরই তিনি নিজের নাম পাল্টে ফেলেন।

ওসি আরও বলেন, মাসুদ রাতের অন্ধকারে নির্জন রাস্তার ফুটপাতে ওঁৎ পেতে থাকেন। একা পথচারী পেলে ছুরি ধরে সব ছিনিয়ে পালিয়ে যান। প্রায় ১০ বছর ধরে তিনি ছিনতাই করেন। এ পর্যন্ত অর্ধশতাধিক ছিনতাইয়ে জড়িত। কিন্তু তার নামে চারটি মামলা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার মাসুদ পুলিশকে জানিয়েছেন, মাসুম গ্রেপ্তার এড়াতে প্রতিবারই তিনি পুলিশের কাছে নতুন নতুন নাম বলেন। তিনি বিভিন্ন সময় বাবুল, আফছার, নাজিম নামেও পরিচয় দিয়েছেন বলে স্বীকার করেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।