ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গৃহকর্মীর মৃত্যু নিয়ে উত্তপ্ত বনশ্রী, ৩ গাড়িতে আগুন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
গৃহকর্মীর মৃত্যু নিয়ে উত্তপ্ত বনশ্রী, ৩ গাড়িতে আগুন

ঢাকা: রাজধানীর রামপুরা বনশ্রীতে আসমা বেগম নামে এক গৃহকর্মীর মৃত্যুকে কেন্দ্র করে ভবনের নিচে পার্কিং করে রাখা তিনটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।  

এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসীর নিক্ষেপ করা ইটের আঘাতে মাথা ফেটে রক্তাক্ত হয়েছেন রামপুরা থানার ওসি।

তিনিসহ আহত হয়েছেন আরও তিন পুলিশ সদস্য। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এলাকায়।

রোববার (৩১ ডিসেম্বর) সকালে রামপুরা বনশ্রী ডি ব্লকের ৩২ নম্বর বাড়িতে এ ঘটনাটি ঘটে।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, ওই বাসার একটি কাজের মেয়ে মারা যাওয়ার সংবাদে পুলিশ ঘটনাস্থলে যায়। আইন অনুযায়ী লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠানোর জন্য প্রস্তুতি নেওয়ার সময় এলাকাবাসী ও আশপাশে গৃহকর্মীরা মৃত্যুর ব্যাপারে প্রতিবাদ করতে থাকে। তখন পুলিশের তরফ থেকে বলা হয় আগের নিয়ম অনুযায়ী লাশ হেফাজতে নিয়ে নেই। ঘটনার বিস্তারিত জেনে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি জানান, মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠানোর সময় ওই বাসার সামনে অবস্থানরত লোকজন ইটপাটকেল নিক্ষেপ করলে তার মাথা ফেটে যায়। এবং ওই ৩২ নম্বর বাড়ির নিচে থাকা তিনটি গাড়িতে আগুন ধরিয়ে দেন তারা। এই ঘটনায় আর দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নেভায়।

ওসি আরও জানান, গৃহকর্মী পড়ে মারা গিয়েছে নাকি তাকে ফেলে দেওয়া হয়েছে - বিষয়গুলো তদন্ত করে দেখা হচ্ছে। ওই বাড়ির গৃহকর্তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩   
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।