ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না.গঞ্জে যাত্রীবাহী বাস থেকে উদ্ধার বস্তুটি ‘টাইম বোমা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
না.গঞ্জে যাত্রীবাহী বাস থেকে উদ্ধার বস্তুটি ‘টাইম বোমা’

নারায়ণগঞ্জ: জেলার সিদ্ধিরগঞ্জে যাত্রীবাহী বাসে উদ্ধার হওয়া বস্তুটি টাইম বোমা ছিল বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (৫ জানুয়ারি) দিনগত রাত ২টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল এ তথ্য জানান।

এটি যেকোনো সময় কার্যকর হয়ে বিস্ফোরণ ঘটাতে পারতো বলে জানানো হয়। সেটি হলে বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনা ছিল।

এ সময় তিনি বোম ডিসপোজাল ইউনিটের বরাত দিয়ে জানান, এ টাইম বোমাটিতে টাইমার সেট করা ছিল। নির্দিষ্ট সময়ে সক্রিয় হয়ে সেটি বিস্ফোরিত হতো। এতে পুরো বাসটিতে আগুন ধরে বাসে থাকা সবাই অগ্নিদগ্ধ হয়ে বড় দুর্ঘটনা ঘটতো। পরে তারা সেটিকে নিরাপদ স্থানে নিয়ে বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। তদন্ত শেষে বিশদভাবে জানানো যাবে বলেও জানান এসপি গোলাম মোস্তফা রাসেল।

এর আগে শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় কক্সবাজারগামী বেঙ্গল পরিবহনের একটি বাস থেকে বোমাটি উদ্ধার করা হয়।

বাসটির সুপারভাইজার মো. হাসান জানান, ঢাকার গাবতলি বাসস্ট্যান্ড থেকে একজন যাত্রী বাসে ওঠেন। পরে বাসটি সায়েদাবাদ এসে থামিয়ে সেখান থেকে কিছু যাত্রী ওঠানো হয়। এরপর যাত্রাবাড়ি হানিফ ফ্লাইওভার পর্যন্ত গিয়ে পুনরায় যাত্রী গণনা করতে গিয়ে তিনি দেখতে পান পেছনের ওই যাত্রী গাড়িতে নেই। এরপর ওই ব্যক্তির ফোনে কল দিলেও তিনি কলটি রিসিভ করেনি। এক পর্যায়ে ওই যাত্রীর রেখে যাওয়া একটি ব্যাগের ভেতরে বোমা সদৃশ বস্তু দেখতে পেয়ে ৯৯৯ নম্বরে কল দিয়ে বিষয়টি জানানো হয়। এর কিছুক্ষণ পরই পুলিশ গিয়ে যাত্রীদের বের করে নিরাপদে নিচে নামিয়ে এনে বাসের ভেতরে তল্লাশি করে বোমাটি উদ্ধার করে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ৩০ সিটের বাসটিতে ওই এক সিট ছাড়া সব সিটেই যাত্রী ছিল। বোমা সদৃশ বস্ত্র দেখার পর যাত্রীদের সবার মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। পরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ গিয়ে যাত্রীদের সবাইকে বাস থেকে নামিয়ে বোমাটি উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৪
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।