ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহের ১১ আসনে বিজয়ী যারা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
ময়মনসিংহের ১১ আসনে বিজয়ী যারা 

ময়মনসিংহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহে আওয়ামী লীগের ছেড়ে দেওয়া দুই আসনে লাঙ্গল হেরেছে। অন্য ৮ আসনের চারটি জয় পেয়েছে নৌকা ও ৪টিতে স্বতন্ত্র।

এতে উচ্ছ্বসিত বিজয়ীদের সমর্থকরা।  

রোববার (৭ জানুয়ারি) রাতে সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকতার্রা এই ফলাফল ঘোষণা করেন।  

তবে ময়মনসিংহ-৩ আসনে ভোটের পরিসংখ্যানে নৌকা এগিয়ে থাকলেও হামলা ও ভাঙচুরের ঘটনায় একটি কেন্দ্রের ফলাফল বাতিল হওয়ায় এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে ভোটের পার্থক্য এক হাজারেরও কম থাকায় এই আসনের ফলাফল স্থগিত রাখা হয়েছে।  

এছাড়া ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে ১৪৩টি কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক সায়েম ট্রাক প্রতীকে ৯৩ হাজার ৫৩১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বতর্মান সংসদ সদস্য জুয়েল আরেং নৌকা প্রতীকে পেয়েছেন ৭৩ হাজার ৮৯২ ভোট।

ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে ১৭৪টি কেন্দ্রে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ নৌকা প্রতীকে ২ লাখ ৬০ হাজার ৪৩১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি থেকে বহিষ্কৃত সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার ঈগল প্রতীকে পেয়েছেন ১২ হাজার ১৫ ভোট।  

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে ৯২ কেন্দ্রে নিলুফার আনজুম পপি নৌকা প্রতীকে ৫৩ হাজার ১৯৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট। তবে একটি কেন্দ্রের ফলাফল বাতিল হওয়ায় এই আসনের ফলাফল স্থগিত করা হয়েছে।  

ময়মনসিংহ-৪ (সদর) আসনে ১৭৭ প্রাপ্ত কেন্দ্রে মোহিত উর রহমান শান্ত নৌকা প্রতীকে ১ লাখ ৪৭ হাজার ২৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক শামীম ট্রাক প্রতীকে পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৪৬ ভোট।  

ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনে ১০৪ কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী কৃষিবিদ নজরুল ইসলাম ট্রাক প্রতীকে ৫২ হাজার ৭৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাপার সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ মুক্তি লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ১৬৮ ভোট।  

ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে ১২১ কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী আবদুল মালেক সরকার ট্রাক প্রতীকে ৫২ হাজার ২৫৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বতর্মান এমপি মোসলেম উদ্দিন নৌকা প্রতীকে পেয়েছেন ৪২ হাজার ৫৫৮ ভোট।  

ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে ১২০ কেন্দ্রে ১২০ স্বতন্ত্র প্রার্থী এবিএম আনিসুজ্জামান আনিছ ট্রাক প্রতীকে ৭১ হাজার ৭৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বতর্মান এমপি হাফেজ রুহুল আমিন মাদানি নৌকা প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৫৩১ ভোট।  

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে ৯২টি কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী মাহমুদ হাসান সুমন ঈগল প্রতীকে ৫৬ হাজার ৮০১ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাপার বতর্মান এমপি ফখরুল ইমাম লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২৭ হাজার ৯৮৪ ভোট।  

ময়মনসিংহ-৯ (নান্দাইল)  আসনে ১২১টি কেন্দ্রে মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম নৌকা প্রতীকে ৮০ হাজার ৭৬৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বতর্মান এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন ঈগল প্রতীকে পেয়েছেন ৫৯ হাজার ৫৮৬ ভোট।  

ময়মনসিংহ-১০ (গফরগাঁও-পাগলা) আসনে ১১১টি কেন্দ্রে বতর্মান এমপি ফাহমী গোলন্দাজ বাবেল নৌকা প্রতীকে ২ লাখ ১৬ হাজার ৮৯৩ ভোট পেয়ে বেসরকারিভাবে টানা তৃতীয়বার বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভোট বর্জন করা ড. আবুল হোসেন দীপু ট্রাক প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৫১৯ ভোট।  

ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে ১০৫ কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী এমএ ওয়াহেদ ট্রাক প্রতীকে ৯৫ হাজার ২৮০ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বতর্মান এমপি কাজিম উদ্দিন আহমেদ ধনু নৌকা প্রতীকে পেয়েছেন ৫৬ হাজার ৪২০ ভোট।  

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।