ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিতে পলক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিতে পলক

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করা জুনাইদ আহমেদ পলক আবারও মন্ত্রিসভায় স্থান পেয়েছেন। এবার তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তির পাশাপাশি ডাক ও টেলিযোগাযোগ বিভাগেরও প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) নতুন সকারের নতুন ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

দুই দফায় আইসিটি বিভাগের দায়িত্ব পালন করে আসছিলেন নাটোর-৩ আসনের সংসদ সদস্য পলক। নির্বাচনকালীন সরকারের সময়ে টেকনোক্র্যাট কোটায় নিয়োগ পাওয়া ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বারের নিয়োগের অবসান হলে তাকে এ বিভাগেরও দায়িত্ব দেওয়া হয়।    

জুনাইদ আহমেদ‍ পলক ১৯৮০ সালের ১৭ মে  নাটোর জেলার সিংডা উপজেলার সেরকোল তেলিগ্রাম এ জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ফয়েজ উদ্দিন এবং মায়ের নাম জামিলা আহমেদ।  

তিনি ১৯৯৫ সালে সিংড়া দমদমা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৯৭ সালে রাজশাহী ওল্ড ডিগ্রি কলেজ (বর্তমানে রাজশাহী কলেজ নামে পরিচিত) থেকে এইচএসসি পাস করেন।  

পরে ঢাকা কলেজ হতে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে এল এল বি ডিগ্রি অর্জন করে বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়োজিত হন।  
  
বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।