ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উখিয়া ক্যাম্পে ফের রোহিঙ্গা যুবক খুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
উখিয়া ক্যাম্পে ফের রোহিঙ্গা যুবক খুন

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া উপজেলার আশ্রয় শিবিরে ২০ ঘণ্টার ব্যবধানে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষের গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন।

শনিবার (১৩ জানুয়ারী) বিকেল সাড়ে ৪টায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-৬ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত মো. হুজিত উল্লাহ (৩৪) উখিয়ার ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-৬ ব্লকের বাসিন্দা ফজল করিমের ছেলে।

এ খবর নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন। স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, শনিবার বিকেলে হুজিত উল্লাহ ক্যাম্পের বাড়ি সংলগ্ন একটি চায়ের দোকানে স্থানীয়দের সঙ্গে আলাপ করছিলেন। এক পর্যায়ে ৭/৮ জন মুখোশধারী অজ্ঞাতনামা লোক সেখান থেকে তাকে তুলে নিয়ে যায়। কিছু দূর নেওয়ার পর দুর্বৃত্তরা তাকে লক্ষ্য প্রথমে গুলি করে। পরে এলোপাতাড়ি কুপিয়ে তার মৃত্যু নিশ্চিতের পর মরদেহ ফেলে রেখে পালিয়ে যায়। খবর পেয়ে থানা পুলিশ ও এপিবিএনের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে রক্তাক্ত অবস্থায় মৃতদেহটি উদ্ধার করেছে।

ওসি আরও বলেন, কারা, কী কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে, পুলিশ এখনও নিশ্চিত নয়। তবে প্রাথমিকভাবে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে আরসার সন্ত্রাসীরা এ খুনের ঘটনায় জড়িত বলে ধারণা করা হচ্ছে।

ঘটনায় জড়িত চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান শামীম হোসেন। তিনি জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এর আগে শুক্রবার রাতে ২০ নম্বর ক্যাম্পের ব্লক-এম/২৭ ব্লকে সাবেক মাঝি করিম উল্লাহকে (৩৭) নিজ বসতঘর থেকে তুলে নিয়ে গিয়ে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। ২৪ ঘণ্টা না পেরোতেই রোহিঙ্গা ক্যাম্পে আরেকটি খুনের ঘটনা ঘটলো।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।